Press "Enter" to skip to content

মেক ইন ইন্ডিয়ার বড়ো সাফল্য!! বিশ্বের সর্ববৃহৎ মোবাইল ফোনের ফ্যাক্টরির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদীজি।

দিন দিন ভারত প্রযুক্তির এর দিক দিয়ে অনেক উন্নত দেশ হিসাবে বিশ্বের কাছে পরিচিত পাচ্ছে। বিশেষ করে দেশে আসার পর থেকে প্রযুক্তিকে বিশেষ গুরুত্ব দিয়ে সরকার কাজ করে চলেছে। উল্লেখ্য ব্যাপার আসার পর থেকে দেশে একের পর এক বড়ো ী সংস্থা ভারতে ইনভেস্ট করতে উঠেপড়ে লেগেছে। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার বিখ্যাত বৈদ্যুতিক সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা স্যামসং একটি মোবাইল ফোনের কারখানা তৈরি করেছেন নয়ডার সেক্টর ৮১ তে যেটা উত্তরপ্রদেশে অবস্থিত।

বিশ্বের সবচেয়ে বড় এই মোবাইল ফোনের কারখানা আজকে উদ্ধোধন হবে আর সেটা করবেন আমাদের দেশের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী মহাশয়। আর মাত্র কিছু সময়ের অপেক্ষা তারপরই তিনি উদ্ধোধন করবেন। এই কারখানা যেটা এখনও অব্দি বিশ্বের সবচেয়ে বড়ো মোবাইল প্রস্তুতকারী কারখানা বলে জানা গিয়েছে।জানা গেছে এই ফ্যাক্টরি শুরু হওয়ার পর দেশের ৭০,০০০ মানুষ রোজকার পাবেন।এটা প্রধানমন্ত্রী মোদীজির মেক ইন ইন্ডিয়া প্রকল্পের একটা বড় উপলদ্ধি বলেও দাবি করেছেন অনেক।
আজ এই উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পাশাপাশি উপস্থিত থাকবেন দক্ষিন
কোরিয়ার মুন যে ইন সহ উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ মহাশয়। এই কারখানাটি কিছু বছর আগে স্থাপন করা হয়েছিল যেটা এখন বিস্তার লাভ করে ৩৫ একর জমির উপর গড়ে উঠেছে। যেটা বিশ্বের সবথেকে বড় মোবাইল কারখানা। এই সংস্থা বলেছেন যে ভারত সরকারের সাহায্য ছাড়া এই কারখানা এত বড় করে গড়ে তোলা সম্ভব হত না। এই কারখানা বেড়ে উঠার পিছনে ভারত সরকারের অনেক সহযো রয়েছে বলে তারা দাবি করেন।

তা প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানানোর জন্য এই কারখানার উদ্ধোধন তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়েই করাতে চান। তারা আরও বলেন যে এই কারখানা বিস্তার লাভ করার ফলে আগের তুলনায় মোবাইল উৎপাদন প্রায় ২ গুন বাড়বে অর্থাৎ এখন ১২ কোটি মোবাইল ফোন তৈরী করা সম্ভব হবে বছরে। যেটা আগে মাত্র ৬.৮ কোটি ছিল। তারা এও বলেন যে এর ফলে ভারতবর্ষতে কর্মসংস্থান অনেক বাড়বে, তার জন্য সেই সংস্থার পাশাপাশি দেশের অনেক জায়গা থেকে প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানানো হয়েছে।
#অগ্নিপুত্র