Press "Enter" to skip to content

অনুপম খেরকে রাহুল ও মোদীর তুলনা নিয়ে প্রশ্ন করা হলে, তিনি এমন কড়া উত্তর দেন যা শুনলে কংগ্রেস বাকরুদ্ধ হবে।

সিনেমা জগতের অন্যতম সফল অভিনেতা । যিনি তার অভিনয় জগতে বেশ সাফল্য পেয়েছেন। তিনি রাজনীতির ময়দানে না থাকলেও দেশের বিভিন্ন ইস্যুতে তিনি প্রায় সময় সরব হন। ট্যুইট করে প্রতিবাদ জানান। তিনি সম্প্রতি ট্যুইটারে তার অনুগামীদের সাথে যোগাযোগ আরও দৃঢ় করার জন্য প্রশ্ন উত্তর সেশন শুরু করেন। সেখানে তার অনুগামীরা নানান বিষয়ের পাশাপাশি তাকে রাজনৈতিক বিষয়েও অনেক প্রশ্ন করেন। সম্প্রতি একজন ভক্ত তাকে প্রশ্ন করেন যে, ভারতবর্ষের প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীর ভূমিকা নিয়ে। তিনি কি দেশের সমস্ত প্রতিকূলতা ঠিকঠাক মোকাবিলা করছেন। তাদের কে সেই প্রশ্নের উত্তরে অনুপমজি বলেন যে, মোদীজি প্রধানমন্ত্রী হিসাবে দেশের উন্নতিতে যথেষ্ট চেষ্টা করছেন। আপনারাও লক্ষ্য করবেন যে, তার কর্মদক্ষতার উপর নির্ভর করে দেশ এখন অনেক এগিয়ে চলেছে।

অনুপমজি কে মোদী ও রাহুলের তুলনা টেনে প্রশ্ন করা হলে তিনি বলেন যে, মোদীজি প্রধানমন্ত্রী হিসাবে যথেষ্ট সফল। ভারতের উন্নতির দিকে তিনি নিজের ধারনা সকলের কাছে স্পষ্ট করেছেন। কিন্তু সব কিছু সাজানো পেয়েছেন। তাকে কষ্ট করে কোনো কিছু উপার্জন করতে হয় নি। এক কথায় তিনি সব জিনিশ প্লেটে সাজানো পেয়েছেন। অর্থাৎ রাহুল মুখে রুপোর চামচ(গান্ধী পদবি ও গান্ধী পরিবার) নিয়ে জন্মগ্রহণ করেছে অন্যদিকে নিজের দক্ষতায় সমস্থকিছু অর্জন করেছে। দেশের উন্নতির দিকে তার অবস্থান তিনি(রাহুল) এখন স্পষ্ট করতে পারেন নি। এক ফলোয়ার উনাকে ট্যুইটারে প্রশ্ন করেন যে, মোদীজির এমন কিছু কাজ দেখান যাতে দেশের মানুষ বিশ্বাস করতে পারে যে, মোদীজি দেশ ও দেশের গরিবদের জন্য কাজ করছেন।

সেই প্রশ্নের জবাবে তিনি বলেন যে, তাহলে আপনাকে সেই বিষয়ে জানার জন্য তথ্য জানার অধিকার আইনে আবেদন করতে হবে। ২০১৯ নিয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি অবশ্য নিরপেক্ষ থাকেন। তিনি জানান যে, দেশের মানুষ যাকে বেঁছে নেবেন সেই দেশে সরকার গঠন করবেন। দেশের শিক্ষা অর্থনৈতিক দিক দিয়ে ভারতের স্থান কেমন হবে ৫ বছরে।

এই ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন যে, শুধু ৫ বছর বিচার করে একটা দেশের উন্নতির কথা কোনো ভাবেই বলা সম্ভব নয়। আমদের দেশ ৭১ বছর হয়ে গেছে। তবে তিনি এটা বলেন যে, এই ৫ বছরে দেশ অত্যন্ত উন্নতিশীল হয়ে উঠেছে। বিশ্বের অনেক উন্নতিশীল দেশকে পিছনে ফেলে ভারতবর্ষ এখন এগিয়ে চলেছে। যেটা ের সময় খুব ধীরে হত সেটা এখন দ্রুত হচ্ছে। তিনি এটাও বলেন যে, আমি রাজনীতিতে না থাকেলেও দেশের ভালো খারাপ বিষয়ে আমি মতামত দিয়েই যাবো।
#অগ্নিপুত্র