Press "Enter" to skip to content

অভিনন্দনের জন্য পাকিস্থানের উপর ব্রহ্মস স্ট্রাইক করতে প্রস্তুত ছিলেন মোদী! ট্রাম্প PAK কে সতর্ক করেছিল- পাইলটকে ছেড়ে দাও নাহলে সর্বনাশ হয়ে যাবে।

সম্প্রতি ডোনাল্ড ট্রাম কি মন্তব্য করেছিলেন সেটা কি আপনাদের মনে আছে?
ইমরান খান পাকিস্থানের সাংসদে ঘোষণা করেছিলেন যে সে ১ মার্চ ভারতীয় সাংসদ অভিনন্দকে মুক্তি দেবে। তার ঠিক আগে ডোনাল্ড ট্রাম বলেছিলেন যে ভারত ও পাকিস্তানের মধ্যে থেকে গুড নিউজ অর্থাৎ ভালো আসতে পারে। এই গুড নিউজ ট্রাম আগে থাকতেই জানতো। সুইডেনের এক নিউজ ম্যাগাজিন লিখেছে যে ভারত যখন পাকিস্থানের f-16(আমেরিকা পাকিস্থানকে দিয়েছিল) ধ্বংস করেছিল তখনই আমেরিকার কাছে এসেছিল যে ভারত আক্রমক মুডে রয়েছে। এর কারণ ভারতের বায়ু সীমার মধ্যে পাকিস্থান বিমান ঢুকিয়ে ছিল এবং পাইলট অভিনন্দনকে গ্রেপ্তার করেছিল।

আমেরিকা ভারতের বিরুদ্ধে ক্রোধিত হয়ে ছিল কিন্তু ভারতের প্রলয় থেকে পাকিস্থানকে বাঁচানো ছিল আমেরিকার মূল কাজ। ভারতের পাইলট পাকিস্থানের কব্জায় ছিল এবং ভারত সাথে সাথে বহ্মস মিসাইল আক্রমক পজিশনে তৈরি করে ফেলেছিল। ভারত পরিকল্পনা করেছিল রাতারাতি পাকিস্থানের এয়ারফোর্সকে ধ্বংস করে দিতে। আর এই খবর আমেরিকার কান অবধি পৌঁছে গেছিল। আমেরিকা সাথে সাথে পাকিস্থানকে সাবধান করে।

আমেরিকা পাকিস্থানকে জানায় যে ভারতের পাইলটের যেন কোনো ক্ষতি না হয়, নাহলে ভারতকে আটকে রাখা অসম্ভব হয়ে যাবে। আমেরিকা জানায় যে যুদ্ধস্থিতিতে তারা f-16 কে লক করে দেবে। এর থেকে ভয়ভীত হয়ে বাজওয়া UAE সাথে কথা বলে, অন্যদিকে আমেরিক রুশ এবং আরবের সাথে কথা বলে। এরপর আরব ১ রাতের জন্য ভারতকে থেমে যাওয়ার অনুরোধ করে। দুপুরের সময় আরব পিএমও নিউ দিল্লীতে সম্পর্ক স্থাপন করেছিল। একইসাথে পাকিস্থানের সাথে কথা বলে তাদেরকে সাবধান করে।

রুশ ও আমেরিকা পাকিস্থানকে এটা বুঝিয়ে দেয় যে যেকোনো উপায়ে কাল সকালের মধ্যে ভারতীয় পাইলটকে ছাড়ার ঘোষণা যেন করে দেওয়া হয়। পাকিস্থান এতটাই ভয়ভীতি হয়ে ছিল যে তারা চীন ও তুর্কির থেকে ভারতের উপর নজর রাখা উপগ্রহের লিংক চেয়েছিল কিন্তু তারা সেটা দিতে অস্বীকার করে। অন্যদিকে ভারত কি করতে পারে সেইদিকে নজর রাখার জন্য পুরো বিশ্ব তাদের উপগ্রহ ভারতের উপর রেখেছিল। মোদী পাকিস্থানের শ্বাসপ্রশ্বাস আটকে দিয়েছিল। পকিস্থান থেকে লাগাতার ব্ল্যাক আউটের খবর আসছিল। যার পর পাকিস্থানের বাধ্য হয়ে পাইলট অভিনন্দনকে ছাড়ার ঘোষণা করে।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.