Press "Enter" to skip to content

মোদী ঝড়ে পশ্চিমবঙ্গ থেকে উড়ে যাচ্ছে তৃণমূল। দুর্গাপুর,বিষ্ণুপুর, ব্যারাকপুরে জিতছে বিজেপি!

পশ্চিমবঙ্গে তৃণমূলকে ( all India trinamool Congress ) কে পেছনে ফেলে দূরন্ত গতিতে এগিয়ে চলেছে , হুগলি থেকে অনেক ে এগিয়ে । সকাল ৮ টেয় থেকে ভোট গণনা শুরু হয়েছিল যা এখনো জারি রয়েছে। বিকেল অবধি এই গণনা জারি থাকবে। সন্ধ্যের দিকে পাকাপাকি ফলাফল জানা যাবে। তবে যেখানে প্রতিদ্বন্দ্বীদের মধ্যে ভোটের অন্তর অনেক বেড়ে গেছে সেখানের ফলাফল এখন থেকেই আন্দাজ করা যাচ্ছে। এর মধ্যে গুরুত্বপূর্ন আসনগুলির উপর নজর সবার।

পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত, আসানসোল, দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, রায়গঞ্জ, ব্যারাকপুর এ এগিয়ে রয়েছে । বাঁকুড়া, হলদিয়া, রানাঘাট,পুরুলিয়া, বিষ্ণুপুরে এও এগিয়ে বিজেপি। আসানসোল বাবুল সুপ্রিয় প্রায় ৫৯ হাজার ভোটে এগিয়ে রয়েছে। এর থেকে স্পষ্ট যে আসানসোলের আসন এবারেও বিজেপির খাতায় যাবে। অনুব্রত মন্ডল দাবি করেছিলেন, যদি বাবুল জেতে তাহলে ছেড়ে দেবেন। এখন তিনি নিজের কথা রাখলে কালকের মধ্যে উনাকে রাজনীতি থেকে বিদায় নেবেন। যদিও রাজনীতিতে এই ধরণের মন্তব্য হয়েই থাকে।

আসানসোল আগের বারের মতো এবারেও BJP এর জন্য ভালো ফলাফল করলেও, কলকাতার পরিস্থিতি ভিন্ন। কলকাতা আসনগুলি TMC পার্টির দিকেই ঝুকে রয়েছে। উত্তর কলকাতা কেন্দ্রে বিজেপি ও TMC এর মধ্যে টক্কর চলছে। কিন্তু , যাদবপুর, দমদমে অনেক এগিয়ে তৃণমূল। বর্তমান পরিস্থিতির কথা বললে, বিজেপি ১৭, তৃণমূল ২৪, কংগ্রেস ১ টিতে এগিয়ে রয়েছে। লক্ষণীয় বিষয় এই যে, পশ্চিমবঙ্গে ৩৪ বছর ধরে রাজ করা বামপন্থীরা পুরোপুরি সাফ হয়ে গেছে।