Press "Enter" to skip to content

বড়ো সুখবর: ব্যাঙ্কে না গিয়েই মাত্র ৫৯ মিনিটে ঋণ পাইয়ে দেবে মোদী সরকার।

দেশে বিজেপি সরকার আসার পর থেকে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন সাধারণ মানুষের কথা ভেবে। তারা দেশকে সামরিক দিক দিয়ে যথেষ্ট উচ্চতর জায়গায় নিয়ে গিয়েছে। শুধু সামরিক দিকই নয় দেশের অন্যান্য দিক বিশেষ করে ব্যাংকিং ব্যাবস্থার দিকেও যথেষ্ট গুরুত্ব দিয়েছেন। এবার আবার এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে নিলেন । MSME এর প্ল্যাটফর্ম নিয়ে এবার কেন্দ্রের অর্থমন্ত্রণালয় নিয়ে নিলেন এক যুগান্তকারী সিদ্ধান্ত।

অর্থ মন্ত্রকের এই সিদ্ধান্তে এটাই জানানো হয়েছে যে, ১ কোটি টাকা পর্যন্ত ঋণ এবার থেকে ঘরে বসে পেয়ে যাবেন গ্রাহক। তাও সেটা পাবেন মাত্র ৫৯ মিনিটে। আগে যখন কোনো গ্রাহক ঋণ নিতে যেত তখন তাকে ব্যাঙ্কে গিয়ে সমস্তরকম ডোকোমেন্ট জমা করতে হত। তার ফলে লাইন দাঁড়ানো থেকে শুরু করে অনেক রকম অসুবিধার মধ্যে পড়তে হত তাকে। কিন্তু অর্থ মন্ত্রকের নুতন নিয়ম অনুসারে গ্রাহক দের কষ্ট করে আর ব্যাঙ্কে গিয়ে লাইন দিয়ে দরকারি কাগজপত্র জমা করতে হবে না।

এবার ঘরে বসেই গ্রাহকদের অ্যাকাউন্টে ঢুকে যাবে লোনের টাকা।ব্যাঙ্ক গুলির সাথে বৈঠক করে অর্থ মন্ত্রক কয়েকটি বিশেষ সিদ্ধান্ত নিয়েছেন। অর্থ মন্ত্রক অনুযায়ী জানানো হয়েছে যে, দেশের সাধারণ গ্রাহকদের সুবিধার্থে নামে একটি নতুন অ্যাপ চালু করা হয়েছে।

এই বিশেষ অ্যাপ ব্যাবহার করে দরকারি সময়ে দেশের যে কোন ব্রাঞ্চের ঠিকানা দেখতে পাবেন গ্রাহকরা। শুধু তাই নয় কাছাকাছি কোথায় কোথায় এটিএম আছে সেটাও তারা সহজেই জানতে পারবেন। সেই সাথে ব্যাঙ্কের সমস্ত খুঁটিনাটি তথ্যও পাওয়া যাবে এই অ্যাপে।
#অগ্নিপুত্র