Press "Enter" to skip to content

আরো একবার ইতিহাস গড়তে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য লাগাতার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। মোদী আমলে ভারত সামরিক ও অর্থনৈতিক দিক থেকে এতটাই শক্তিশালী দেশে পরিণত হয়েছে যে আমেরিকা ও চীনের মতো দেশগুলি ভারতের বৃদ্ধি পাওয়া শক্তিকে স্বীকার করতে শুরু করেছে। শুধু তাই নয় IMF ও
World Bank এর মত সংগঠনও স্বীকার করেছে যে ভারত অত্যন্ত দ্রুতগতিতে অর্থনীতি বৃদ্ধি করে চলেছে। তবে এইসব সাফল্য একদিনে হয়নি , সমস্তটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজির এবং তার টিমের পরিশ্রমের ফল। আপনাদের জানিয়ে রাখি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যতবার বিদেশ সফরে যান বিরোধীরা তা নিয়ে সমালোচনা শুরু করে। কিন্তু মোদিজি ভারতকে কূটনৈতিক ও আর্থিকদিক থেকে শক্তিশালী করতেই বিদেশ সফর যান।

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরো একবার বিদেশ সফরে যাচ্ছেন যা নিয়ে সমলোচনা শুরু করেছে বিরোধীরা। আপনাদের জানিয়ে রাখি, মোদীজি দেশের প্রথম এমন প্রধানমন্ত্রী যিনি দক্ষিণ আফ্রিকা বিভিন্ন দেশ সহ রাবান্দা ভ্রমণ করে ইতিহাস গড়তে চলেছেন। সূত্রের খবর মোদিজি 23 জুলাই থেকে 27 জুলাই পর্যন্ত রাবান্দা, উগান্ডা ও দক্ষিণ আফ্রিকার দেশগুলি ভ্রমণ করবেন। আপনাদের জানিয়ে রাখি মোদিজির আফ্রিকার যাত্রা এই জন্যেও গুরুত্বপূর্ণ কারণ মোদীজির একদিন আগেই চীনের রাষ্ট্রপতি আফ্রিকা সফরে থাকবেন।বিদেশ মন্ত্রণালয়ের থেকে পাওয়া খবর অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথম দুদিন ঐতিহাসিক রাবান্দা সফরে থাকবেন। আসলে দক্ষিণ আফ্রিকার প্রাকৃতিক শক্তির উপর নজর পড়েছে আর ভারত এই ব্যাপারে কোনো অংশে চীনের থেকে পিছিয়ে থাকতে চাই না তাই চীনকে টক্কর দিতে ও ভারতের দাপট মজবুত করতে হাজির হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাবান্দার এক সম্মলেনে চীনের রাষ্ট্রপতির সাথেও দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।