Press "Enter" to skip to content

বিখ্যাত নির্বাচন বিশেষজ্ঞ ২০১৯ নির্বাচন নিয়ে যা তথ্য প্রকাশ করলেন তা বিরোধীদের ঘুম উড়িয়ে দেবে।

২০১৪ সালে নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি ভারতে বিপুল ভোটে জয়ী হয়েছিল এবং পূর্ণ বহুমতের সাথে ভারতে সরকার বানিয়ে ছিল। ২০১৯ এ মোদী সরকারের ৫ বছর পূর্ণ হতে চলেছে আর সেই ভিত্তিতে ভারতে আরো একবার নির্বাচনের লড়াইয়ের জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। নির্বাচন ফলাফলের বিশেষজ্ঞ এবং এই জগতে চাণক্য নামে পরিচিত ২০১৪ তে বিজেপি জেতার সংকেত দিয়েছিল আর সেইমতো বিজেপি পূর্ণবহুমতে জয়লাভ করেছিল। এখন নির্বাচন সামনে আসার সাথে সাথে রাজনীতির সাথে যুক্ত মানুষদের দৃষ্টি আরো একবার ের দিকে পড়েছে। আর সেই হিসেবে জনগণের সাথে লাগাতার কথা বলছেন এবং দেশের বিভিন্ন প্রান্তের মানুষের রায় শুনছেন।

দেশের পরবর্তী প্রধানমন্ত্রী কে হবেন এই নিয়ে প্রশান্ত কিশোর যে তথ্য তুলে ধরেছেন তা দেশবাসীকে খুশি করে তোলার মতো। ন্যাশনাল এজেন্ডা নামক ওয়েবসাইটের মাধ্যমে প্রশান্ত কিশোর দেশবাসীদের সাথে জুড়ে রয়েছেন এবং বহু মানুষের রায় নিচ্ছেন। এই সার্ভেতে যে ব্যাক্তি সবথেকে বেশি লোকপ্রিয় হিসেবে উঠে আসছেন উনি আর কেউ নন দেশকে বিকাশের পথে এগিয়ে নিয়ে যাওয়া ব্যাক্তি এবং দেশের প্রধান সেবক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এখনো পর্যন্ত যে সার্ভে উঠে এসেছে তাতে দেশের বেশিরভাগ মানুষ চান নরেন্দ্র মোদী আরো একবার দেশের প্রধানমন্ত্রী পদে আসুন। ২০১৯ এর নির্বাচনের জন্য প্রশান্ত কিশোর তার এই সার্ভেতে প্রধানমন্ত্রী সহ দেশের আরো কিছু নেতার নাম রেখেছেন। এবং সার্ভেযে উনি দেশের সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় যেমন শ্রম,শিক্ষা, নারী সুরক্ষা, সাম্প্রদায়িকতা, উপজাতিদের সুরক্ষার মতো বিষয় রেখেছেন। যদিও এখনো সার্ভে শেষ হয়নি এবং সার্ভের অন্তিম রেজাল্ট বেরোইনি।

তা সত্ত্বেও আপনাদের জানিয়ে রাখি, এই সমীক্ষায় নরেন্দ্র মোদী অন্যান্য নেতাদের থেকে অনেক এগিয়ে রয়েছেন এবং রাহুল গান্ধী তো উনার ধারেকাছেও পৌঁছাতে পারেনি। অনুমান করা হচ্ছে, দেশে যেভাবে বিকাশ হয়েছে তার ভিত্তিতেই নারেন্দ্রি মোদী টপে রয়েছেন এবং ২০১৯ এ আরো একবার দেশের জনগণ নরেন্দ্র মোদীকে বিপুল ভোটে জয়ী করবেন।