একসময় এইভাবেই কানাডার প্রধানমন্ত্রীর অহংকার ভেঙে দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী ও যোগী আদিত্যানাথ!

কিছুমাস আগে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো যখন ভারতে এসেছিলেন তখন তাকে নিয়ে আমাদের দেশের রাজনৈতিক মহল এবং সংবাদ মাধ্যম গুলির মধ্যে তেমন কোনো উৎসাহ দেখা যায় নি। কিন্তু কেন এই অতিথিকে নিয়ে ভারতীয়দের উৎসাহিত হতে দেখা যায়নি সেই নিয়ে জেগেছে প্রশ্ন। এমনিতে ভারত দেশের মানুষ অতিথিদের দেবতার মতো করে আমন্ত্রণ জানাই। পাশ্চাত্য দেশের মানুজন বলেন, অতিথিদের কেমন ভাবে ভক্তি করতে হয় সেটা অন্য দেশের শেখা উচিৎ ভারত দেশের কাছে। কিন্তু তাহলে কানাডার প্রধানমন্ত্রীর বেলায় এরকম হল কেন? আসলে এর পেছনে সেইসময় এমন একটা বড়ো ঘটেছিল যা আজ আমরা পাঠকদের জানাবো।এমনিতে ভারতীয়রা মানুষ অতিথিদের ভগবানের মত সেবা করলেও এক্ষেত্রে সেটা করেন নি কারন এক্ষেত্রে দেশ অবমাননা করার ব্যাপার উঠেছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে উনি ভারত ভাঙার ষড়যন্ত্রকারীদের সাথে যুক্ত ছিলেন।

উনি ভারতের বিরুদ্ধে খালিস্তানের জঙ্গি সংগঠনগুলিকে প্রশ্রয় দিচ্ছেন যাতে ভারত অসুবিধাজনক পরিস্থিতির মধ্যে পড়ে। প্রাক্তন আর্মি অফিসার অমরেন্দ্র সিং এই ব্যাপারে কানাডার প্রধানমন্ত্রী কে সাবধান করলেও উনি নিজেদের সরকারকে সামলাননি। আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জি উপযুক্ত শিক্ষা দিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে।

এমনিতে যখন অন্য কোনো দেশ থেকে সেই দেশের প্রধানমন্ত্রী ভারতে আসেন তখন তাদের কে এয়ারপোর্টে আমন্ত্রণ করবার জন্য মোদীজি নিজে যান যেমন টা হয়েছিল রাশিয়ার প্রধানমন্ত্রী পুতিন কিংবা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম আসার সময়। কিন্তু কানাডার প্রধানমন্ত্রীর বেলায় তিনি নিজে না গিয়ে পাঠালেন কেন্দ্রীয় এগ্রিকালচার মন্ত্রী গাজেন্ডর সিং কে। ঠিক মোদীজির পথেই হাঁটলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী জি।

যোগীজি নিজে তাজমহলে ভ্রমনে আমন্ত্রণ জানিয়েছিলেন বেঞ্জামিন নেতাইয়াহু কে কিন্তু এবার যখন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এলেন তাজমহল ভ্রমনে তখন যোগীজি নিজেতো গেলেন না অপরুন্ত কোনো মন্ত্রীকেই সেখানে যাওয়ার জন্য অনুমতি দিলেন না। আর এর মাধ্যমে যোগীজি পরিষ্কার ভাবে বুঝিয়ে দিলেন যে দেশের আগে কিছুই নয় সেই যত বড়ো ব্যক্তিত হোক না কেন। ভারতকে বিরক্ত করার ফল যে ভালো হবে না সেটা তিনি স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন।
#অগ্নিপুত্র

you're currently offline

Open

Close