Press "Enter" to skip to content

“আমি প্রধানমন্ত্রী মোদীর ভাই নই, আমি নরেন্দ্র মোদীর ভাই”: সোমভাই মোদী, মোদীজির দাদা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড়ো ভাই মঙ্গলবারদিন গাজীপুরের সিদ্ধপীঠ মঠের হাতিয়ারামে স্থিত বুড়িয়া মন্দিরে পৌঁছেছিলেন। প্রধানমন্ত্রী মোদীর বড়ো ভাইয়ের নাম সোমভাই মোদী। উনার সাথে উনার স্ত্রীও উপস্থিত ছিলেন। মহামন্ডেলেসর স্বামী ভবানীনন্দন মহারাজ সকলের সামনে সোমভাই মোদীর পরিচয় করিয়ে দেন। কিন্তু মহারাজ যখন সোমভাই মোদীকে প্রধানমন্ত্রীর ভাই বলে সকলের সামনে আখ্যা দেন তখন উনি মহারাজকে আটকে দেন। অর্থাৎ নিজেকে প্রধানমন্ত্রীর ভাই বলে পরিচয় দিতে রাজি হননি সোমভাই মোদী।

উনি সকলের সামনে দাঁড়িয়ে বলেন, আমার ও প্রধানমন্ত্রীর মধ্যে একটা পর্দা আছে যেটা একমাত্র আমি দেখতে পাই, আপনারা পান না। আমি নরেন্দ্র মোদীর বড়ো ভাই, কিন্তু প্রধানমন্ত্রীর ভাই নয়। সোমভাই মোদী বলেন প্রধানমন্ত্রী মোদীর জন্য আমি ১৩০ কোটি ভারতবাসীর মধ্যে একজন যারা সকলেই উনার ভাইবোন। স্থানীয় এক স্নাতকোত্তর মহাবিদ্যালয়ের ছাত্রদের উনি শক্তির অবতার বলে উল্লেখ করেন।

দর্শন পূজনের পর উনি নিজেকে ধন্য বলে উক্তি দেন। সোমভাই মোদী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরিবর্তে, ব্যাক্তি নরেন্দ্র মোদীকে নিজের ভাই হিসেবে মেনে নেন। কারণ উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সীমাকে একটা পরিবারের মধ্যে বেঁধে দিতে চাননি।

সোমভাই মোদী বুঝিয়ে দেন যে প্রধানমন্ত্রী মোদী কোনো একটা বিশেষ পরিবারের অংশ নয়, প্রধানমন্ত্রী ১৩০ কোটি ভারতীয়দের এক বিশাল পরিবারের অংশ। প্রধানমন্ত্রীকে নিজের ভাই বলে আখ্যা দিয়ে ভারতের প্রধানমন্ত্রী পদকে ছোটো কখনোই করবে না মোদীর পরিবার এটা সোমভাই তার বক্তব্যের মাধ্যমে বুঝিয়ে দেন। শুধু এই নয়, প্রধানমন্ত্রীর ভাই হিসেবে কোনো এক্সট্রা সুযোগ সুবিধাও উঠাতে রাজি নয় মোদী পরিবার।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *