Press "Enter" to skip to content

৩৫০ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি করে গ্রেফতার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের ভাগ্নে রতুল পুরি

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ () এর ভাগ্নে রতুল পুরিকে () ৩৫৪ কোটি টাকার ব্যাঙ্ক দুর্নীতির অভিযোগে মঙ্গলবার সকালে গ্রেফতার করা হয়েছে। রতুল পুরি ‘মোজারবেয়ার” এর প্রাক্তন কার্যকারী নির্দেশক ছিলেন। ইডি রতুল পুরি এবং আরও অনান্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল। এই মামলা সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে ৩৫৪ কোটি টাকার দুর্নীতির অভিযোগে দায়ের করা হয়।

এরপর দিল্লী হাইকোর্ট ১৪ই আগস্টে রতুল পুরিকে ২০ আগস্ট পর্যন্ত গ্রেফতারি থেকে সুরক্ষা প্রদান করেছিল। আপনাদের জানিয়ে রাখি, মুখ্যমন্ত্রী কমলনাথের ভাগ্নে  রতুল পুরি ৩৬০০ কোটি টাকা অগস্টা হেলিকপ্টার () দুর্নীতি মামলায় জড়িত। কিন্তু ইডি এবার ওনাকে ব্যাঙ্ক দুর্নীতি মামলায় গ্রেফতার করেছে। এর আগে ইডি আদালতে অভিযোগ করে জানিয়েছিল, রতুল পুরি অগাস্টা ওয়েস্টল্যান্ড দুর্নীতি মামলায় প্রভাব খাটিয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা করছে। রতুল পুরি নিজের বিরুদ্ধে জারি হওয়া জামিন অযোগ্য গ্রেফতারি মামলা রদ করার জন্য আদালতের দরজায় কড়া নেড়েছিলেন।

তদন্তকারী সংস্থা গুলো রতুল পুরির আবেদনের বিরোধিতা করে বলেছিল, তাঁরা রতুল পুরিকে অনেকবার তলব পাঠিয়েছিল, কিন্তু তিনি হাজিরা দেননি। পুরির আইনজীবী বজয় আগরবাল জানান, রতুল পুরি তদন্তে সহযোগিতা করতে চান, কিন্তু তদন্তকারী সংস্থা ওনার প্রতি নিরপেক্ষ না। পুরির আইনজীবী বজয় আগরবাল জানান, ‘রতুল ইডির সাথে সহযোগিতা করতে চেয়েছিল, ইডি ইমেল পাঠিয়ে দুপুর একটায় ডেকে পাঠিয়েছিল, এটা ঠিক না। কোন ব্যাক্তি এত কম সময়ের নোটিশে সারা দিতে পারেনা। আপাতত আদালত পুরির আবেদনে নিজের নির্দেশ ২১ আগস্ট পর্যন্ত সুরক্ষিত রেখেছে।