Press "Enter" to skip to content

RTI চাঞ্চল্যকর তথ্য! সুইজারল্যান্ড সফরের জন্য কমলনাথ খরচ করেছেন কোটি কোটি টাকা!

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের সুইজারল্যান্ড সফর নিয়ে একটি চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছে। আপনাদের জানিয়ে রাখি কমলনাথ আর ওনার তিন আধিকারিক ২০১৯ এর জানুয়ারিতে সুইজারল্যান্ড সফরে গেছিলেন। আর ওনাদের সেখানে থাকা খাওয়ার ব্যাবস্থার জন্য রাজ্য সরকার ১.৫৮ কোটি টাকা খরচ করেছে।

মুখ্যমন্ত্রী কমলনাথ, রাজ্যের মুখ্য সচিব এস.আর মহন্তি, মুখ্যমন্ত্রীর প্রধান সচিব অশোক বর্তবাল আর রাজ্য সরকারের শিল্প নীতি ও বিনিয়োগ উন্নয়ন বিভাগ এর প্রধান সচিব মোহম্মদ সুলেমান এর সাথে ২০১৯ এর জানুয়ারি মাসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে অংশ নেওয়ার জন্য সুইজারল্যান্ডের ডাভোসে গেছিলেন।

আরটিআই এর নথি অনুযায়ী, মধ্যপ্রদেশ সরকারের প্রতিনিধি মণ্ডল ডাভোসে এক্সিকিউটিভ বিজনেস লাউঞ্জে অংশগ্রহণ করেছিলেন। এই সফরের লক্ষ্য ছিল ভারতের মধ্যে মধ্যপ্রদেশকে সম্ভাব্য বিনিয়োগ গন্তব্যের আকারে প্রতিষ্ঠা করা।আরটিআইতে জানানো হয় যে, যদি এই সফর না করা হত, তাহলে মধ্যপ্রদেশে বিনিয়োগের সুযোগ রাজ্য সরকার হারিয়ে ফেলত।

অ্যান্টি করাপশন এক্টিভিস্ট অজ্য দুবের আরটিআই এর জবাবে সরকার জানায় যে, এই সফরের জন্য আনুমানিক ১.৫৮ কোটি টাকা খরচ করার অনুমোদন দেওয়া হয়েছিল।

আরটিআই এই খরচ নিয়ে বিস্তারিত জানায় যে, ডাভোস এর বিমানের টিকিট আর ভিসার জন্য ৩০ লক্ষ টাকা খরচ করা হয়েছে। হোটেলে থাকা আর মিটিং রুমের জন্য ৪৫ লক্ষ টাকা, স্থানীয় পরিবহনের জন্য ৯.৫ লক্ষ টাকা। জুরিখ বিমানবন্দরের ভিআইপি লঞ্জে থাকার জন্য দুই লক্ষ টাকা। সফরের বীমার জন্য ৫০ লক্ষ টাকা খরচ করা হয়েছে।

13 Comments

  1. Hey check out high line pointe, run by adeline bababikov: 1291 South Ulster street, denver co 80231 manager@highlinepointe phone: 720-513-3865

  2. I have read several just right stuff here.
    Certainly worth bookmarking for revisiting. I wonder how a lot attempt
    you place to make such a magnificent informative
    web site.

    Here is my web-site: 918kaya online login

Leave a Reply

Your email address will not be published.