Press "Enter" to skip to content

১৪ জন বাচ্চা, ৪৯ জন নাতি হওয়ার পর এখন আবার বিয়ে করল ৬৬ বছরের মুক্তার!

ধর্মনিরপেক্ষতার আড়ালে গম্ভীর বিষয়গুলিকে এড়িয়ে গেলে ভারত (India) দেশ বিপদে পড়বে এ নিয়ে কোনো সন্দেহ নেই। এর মধ্যে একটা বড় সমস্যা জনসংখ্যার বিন্যাসের দ্রুত পরিবর্তন। দেশে হিন্দুরা সংখ্যা গরিষ্ঠ হলেও জনসংখ্যার বিন্যাস ঘটিয়ে হিন্দুদের সংখ্যালঘু করার এক বড় ষড়যন্ত্র শুরু হয়েছে। বেশ কিছু রাজ্যে হিন্দুরা এখন সংখ্যালঘুতে পরিণতও।হয়েছে। যদিও ওই রাজ্যগুলিতে হিন্দুরা সংখ্যালঘু হওয়ার সুযোগ সুবিধা প্রায় না। ১০ বছর পর পর ভারতে জনগণনা হয়, তার রিপোর্টে স্পষ্ট যে হিন্দুদের জনসংখ্যা লাগাতার নিচের দিকে নেমে চলেছে। জনসংখ্যার বিস্ফোরণ এবং জনবিন্যাসের পরিবর্তন দুই দেশের ভবিষ্যতের জন্য বড় সমস্যা হিসেবে সামনে আসতে চলেছে।

জনসংখ্যার বিস্ফোরনের নিয়ে চারিদিকে চর্চা চলেছে তখন রাজস্থান থেকে একটা খবর সামনে আসছে। রাজস্থানের ৬৬ বছর বয়স্ক মুক্তার আবার বিয়ে (নিকাহ) করতে চলেছে। ঘটনা রাজস্থানের নাগরে জেলার, যেখানে এক বাসিন্দা মুক্তারের ১৪ জন ছেলেমেয়ে আছে এবং ৪৯ জন নাতি নাতনি রয়েছে সে আবার নিকাহ করতে চলেছে। মুক্তারের প্রথম বিবি মারা গেছে, তার সাথে সংসার জীবনে ১৪ জন ছেলে মেয়ে করেছিল মুক্তার। তার আবার ৪৯ জন বাচ্চার জন্ম দিয়ে ফেলেছে।

এখন সেই মুক্তার আবার নিকাহ করতে চলেছে। ৬৬ বছরের মুক্তার ৫৫ বছর বয়স্ক আমিনা নামক এক মহিলার সাথে নিকাহ করতে চলেছে। মুক্তারকে পুনরায় নিকাহ করার বিষয়ে প্রশ্ন করলে সে জানায় যে  আগের বিবি মারা যাওয়ায় সে খুব দুঃখিত সেই দুঃখ থেকে বেরোনোর জন্য পুনরায় নিকাহ করতে চলেছে। ঘটনানি এতটাই চর্চার বিষয় হয়ে উঠেছে যে  সোশ্যাল মিডিয়ায় পর্যন্ত এই নিয়ে ট্রল দেখা যাচ্ছে। অনেকে বলেছেন, একদিকে পুরো দেশের জনতা ট্যাক্স দিচ্ছে আরেকদিকে এরা বাচ্চা নিয়ে দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে।

Comments are closed.

you're currently offline