Press "Enter" to skip to content

নরেন্দ্র মোদীর প্রকান্ড জয়ের উপর মুসলিম পার্সোনাল ল বোর্ডের ফতোয়া!

২০১৯ লোকসভা নির্বাচনের ফলাফল সামনে চলে এসেছে আর সেই সাথে এটাও নিশ্চিত যে দেশে আবার নরেন্দ্র মোদীর নেতৃত্বে সরকার গঠন হতে চলেছে। মুসলিমদের মূর্খ বানিয়ে ভোট ব্যাঙ্ক তৈরি করা কংগ্রেসের বড় হার হয়েছে। বিজেপি এমন এলাকাতেও ভোট পেয়েছে যেখানে কংগ্রেস মুসলিম ভোট ব্যাঙ্কের রাজনীতি তৈরি করে রেখেছিল। কিন্তু এর মধ্যে একটা নতুন খেলা আরম্ভ হয়ে গেছে যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

মোদী পুনরায় ক্ষমতায় আসার পরই, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড মুসলিমদের নামে একটা চিঠি লিখেছে। ওই চিঠি নিয়েই বিতর্ক তৈরি হয়েছে। চিঠির হেড লাইনে লেখা হয়েছে, মুসলিমদের উচিত নিজেরদের ভেতর সাহস, হিম্মত উৎপন্ন করা। চিঠিতে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড লিখেছে, নির্বাচন হয়ে গেছে এবং ফলাফল চলে এসেছে। যা হওয়ার হয়ে গেছে, আর এটাও সন্দেহ নেই যে আগত সময়ে পরিস্থিতি উদ্বেগজনক হতে পারে।

ওয়ালি রহমানি লিখেছেন, আমাদের পুর্বপুরুষরা অনেক ভাবেচিন্তে এই দেশে থাকার নির্ণয় নিয়েছিল। তাই কঠিন সময়ে মুসলিমদের উচিত নিজেকে শক্ত করে রাখা, কারণ এর আগেও আমাদের কাছে আরো অন্ধকার সময় এসেছিল। কিন্তু আল্লাহ অন্ধকারের মধ্যে আলো দেখিয়েছিলেন। এছাড়াও মুসলিম যুপার্সোনাল ল বোর্ড একটা টুইটও করেছে। সেখানে তারা লিখেছে, নির্বাচন রাজনৈতিক পার্টির মধ্যে হয়েছে। আর রাজনৈতিক দল হেরেছে এবং জিতেছে। তাই কাউকে ভয় পাওয়ার দরকার নেই। আমরা আশা করছি দেশে সাম্প্রদায়িক সৌহার্দ বজায় থাকবে।

চিঠি নিয়ে পার্সোনাল ল বোর্ডের উপর প্ৰশ্ন উঠতে শুরু হয়েছে। প্ৰশ্ন উঠেছে যে, পার্সোনাল ল বোর্ড কি মুসলিমদের ভয় দেখিয়ে দেশের পরিবেশ উত্তেজিত করতে চাইছে? নাহলে নির্বাচনের পর এমন চিঠি ও টুইটের মনে কি? অনেকে বলেছে মুসলিম পার্সোনাল ল বোর্ড আগের মুসলিম লীগের মতো পথে যাওয়ার প্রচেষ্টা করছে।