Press "Enter" to skip to content

কুয়েতে মুসলিম গায়ক শোনালেন হিন্দু ভজন ! আর তারপর সুষমা স্বরাজ হতবাক হয়ে বাজালেন তালি।

নরেন্দ্র মোদী ভারতের প্রধানমন্ত্রী পদে বসার পরে ও বিজেপি ভারতের ক্ষমতায় আসার পর বাইরের দেশ কিভাবে ভারতীয় সস্কৃতিকে গুরুত্ব দিতে শুরু করেছে তার উদাহরণ আজও পাওয়া গেলো। নরেন্দ্র মোদীর নেতৃত্বে অন্যান দেশ কিভাবে ভারতকে ও ভারতের সাংস্কৃতিক বিষয়কে মর্যাদা দিচ্ছে তার প্রমান আজ আবার মিললো।
ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ কুয়েতে দ্বিপক্ষীয় মিটিং এর জন্য পৌঁছেছেন। সেখান কুয়েতের এক মুসলিম গায়ক এমন ভজন গেয়েছেন যা শুনে সুষমা স্বরাজ হতবাক হয়ে গিয়েছেন। সুষমা স্বরাজ কুয়েতের গায়কের ভজন শোনার পর তালি দিতে বাধ্য হয়েছেন। জানিয়ে দি, কুয়েতে ভারতীয় দূতাবাস একটা অনুষ্ঠানের আয়োজন করেছিল। যেখানে কুয়েতের গায়ক মুবারক আল রাশিদ “Vaishnav Jan To” গেয়েছেন। এই ভজন শোনার পর বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের মুখে হাসি দেখা গিয়েছে।

বিদেশমন্ত্রণালয়ের মুখপাত্র রাবিশ কুমার ভিডিওটি টুইটারে শেয়ার করেছিলেন যা মানুষ খুবই পছন্দ করেছেন। রাবিশ কুমার জানিয়েছেন কুয়েতে ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে চমৎকারভাবে স্বাগত জানানো হয়েছে। এই দুদিন উনি দ্বিপক্ষীয় বৈঠক ও কার্যক্রমের জন্য ব্যাস্ত থাকবেন বলে জানিয়েছেন। জানিয়ে দি আপাতত সুষমা স্বরাজ মহাশয়া শেখ শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান আল থানির সাথে প্রতিনিধি মন্ডলের স্থিতিতে বার্তা করেছেন।

উল্লেখ, বৈষ্ণব জন টু তে বৈষ্ণবজনের আদর্শ এর ব্যাপারে বর্ণনা করা হয়। এটা হিন্দু সমাজের সবথেকে জনপ্রিয় ভজনের মধ্যে একটা। সুষমা স্বরাজ এমনএকজন বিজেপি নেত্রী যিনি সোশ্যাল মিডিয়ায় খুব সক্রিয় হয়ে থাকেন এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেকের সাহায্য করে উনি নতুন উপলদ্ধি কায়েম করছেন।

বহুবার উনি ভারতে চিকিৎসা করাতে আগত ব্যাক্তিদের সোশ্যাল মিডিয়ায় সাড়া দিয়ে ভিসার বন্দোবস্ত করে দিয়েছে। শুধু এই নয় অনেক প্রবাসী ভারতীদেরও উনি খারাপ সময়ে পাশে দাঁড়িয়েছে। বলা হয়,সুষমা স্বরাজ এর খ্যাতি ভারতের থেকে ভারতের বাইরে বেশি। সেই সুষমা স্বরাজের আমন্ত্রনে ইসলামিক দেশের এমন উদ্যোগ খুবই প্রশংসনীয়।