পাকিস্থানে ইমরান খানের শপদ গ্রহণ অনুষ্ঠানে গিয়ে কংগ্রেস নেতা নবজোত সিং সিদ্ধু যা করলেন তাতে রেগে লাল ভারতীয়রা।

পাকিস্থানে ইমরান খানের শপদ গ্রহণ অনুষ্ঠানে গিয়ে কংগ্রেস নেতা নবজোত সিং সিদ্ধু যা করলেন তাতে রেগে লাল ভারতীয়রা

একদিকে সারা দেশ যখন অটল বিহারী বাজপেয়ীর জন্য শোকপালন করছে , দল পার্টি নির্বিশেষে অটলজির শেষ যাত্রায় সামিল হচ্ছেন তখন পাকিস্থানের নতুন প্রধানমন্ত্রীর শপদ গ্রহণ অনুষ্ঠানে পৌঁছালেন নবজোত সিং সিদ্ধু । ইতালির সোনিয়া গান্ধী হোক বা বিজেপির চরম বিরোধী মমতা ব্যানার্জী হোক সকলেই উপস্থিত হয়েছিলেন পূর্ব প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর অন্তিম যাত্রায়। কিছু সপ্তাহ আগেই ইমরান খানের দল তেহেরিকি ইনসাফ পাকিস্থান নির্বাচনে বড়ো দল হিসেবে উঠে এসেছে। আর সেই সূত্রেই পাকিস্থানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে আজ শপদ গ্রহণ করলেন ইমরান খান। শপদ গ্রহণ অনুষ্ঠানে অথিতিদের আমন্ত্রণের প্রস্তুতি অনেকদিক আগেই শুরু হয়েগেছিল।

কপিল দেব থেকে শুরু করে আমন্ত্রণ করা হয়েছিল সুনীল গাভাস্কার ও নোবজোৎ সিং সিদ্ধু। কিন্তু যেহেতু জঙ্গিদেশ পাকিস্থানের সাথে ভারতের সম্পর্ক ভালো নেই তাই কপিল দেব ও সুনীল গাভাস্কার পাকিস্থান যেতে না করেছেন কিন্তু কংগ্রেস নেতা নোবজোৎ সিং সিদ্ধু পৌঁছে গেছেন পাকিস্থান। শুধু অনুষ্ঠানে হাজির থাকায় নয়, পাকঅধিকৃত কাশ্মীরের কর্তাদের সাথেই মঞ্চে বসার পড়েছিলেন সিদ্ধু।

এখানেই থেমে যায়নি, পাকিস্থানের যে আর্মি চিফ জেনারেল দিনরাত ভারতীয়দের গালিগালাজ করে সেই আর্মি চিফের সাথে গলাগলি করলেন নবজোৎ সিং সিদ্ধু। পাক অধিকৃত কাশ্মীরের মাসুদ খানের পাশে বসে জমিয়ে গল্পগুজব ও দহরোম-মহরম করতে দেখা গেছে নবজোৎ সিং সিদ্ধু যা দেখে রেগে লাল দেশবাসী।

পাক সেনারা সাথে নোবজোৎ এর এত প্রেম দেখে নেটিজনরা আপাতত দেশদ্রোহী তকাম দিয়েছে সিদ্ধুকে। পাঞ্জাবের মানুষ সিদ্ধুর ছবিযে জুতো মেরে প্রতিবাদ পদর্শন করেন। তবে সিদ্ধু এক নয়, সিদ্ধুর আগে কংগ্রেস নেতা মনিশঙ্কর আয়ার পাকিস্থানে গিয়ে ভারতের বদনাম করে আসেন। আপনাদের জানিয়ে দি, মনিসঙ্কর পাকিস্থানে গিয়ে বলেছিলেন যে পাকিস্থান উনাকে ভালোবাসা দিয়েছে আর ভারত থেকে উনি নাকি ঘৃণা দিয়েছেন।

নতুন খবর

you're currently offline

Open

Close