Press "Enter" to skip to content

বেলুচিস্তান স্বাধীন হলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশাল মূর্তি নির্মাণ করবো: নায়েলা কাদরী, বালোচ নেত্রী।

জম্মু কাশ্মীরে ধারা 370 সরিয়ে নেওয়ার পর শুধু ভারত নয় পাকিস্তান দ্বারা বলপূর্বক কব্জা করা বালুচিস্তানের লোকেরাও আনন্দ-উৎসব করছেন। বালুচ এর লোকেদের খুশির অনুমান করা যাচ্ছে এটা থেকেই যে, মহিলা বালুচ নেতা নায়েলা কাদরী বালুচিস্তানে ভারতের পিএম মোদির মূর্তি নির্মাণের ঘোষণা করে দিয়েছে। এক হিন্দি সংবাদ মাধ্যম সূত্রে এমন খবর সামনে এসেছে। অবশ্য  এর আগেও নায়েলা কাদরী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মূর্তি স্বাধীন বেলুচিস্তান নির্মাণ করবেন বলে ঘোষণা করেছিলেন। নায়েলা কাদরী ভারতের পিএম মোদিকে হিরো এর দরজা দেন এবং বলেন পাকিস্তান চীনের সাথে মিলে বালুচ বংশকেই শেষ করতে চায়। পাকিস্তান বালুচদের হত্যা করছে।

নায়েরা কাদরী বলেছেন যে যদি বালুচিস্তান স্বাধীন হয়ে যায় তবে আমরা সেখানে ভারতের PM মোদির মূর্তি প্রতিষ্ঠা করবো। নায়েলা কাদরী বলেন যে বালুচিস্তান নিজের স্বাধীনতার জন্য লড়াই করছে। মোদিজি যে সাহসের সাথে সিদ্ধান্ত নিয়েছে, বিশ্ব এর কোনো নেতা কোনো দিন তার মতো আওয়াজ ওঠায়নি। পাকিস্তান গত ৭০ বছর ধরে আমাদের উপর অত্যাচার করছে, মোদি আমাদের হিরো, মোদি আমাদের ভাই। বালুচ নেতা বলেন আমরা বালুচেরা ১ বাটি জলের বদলে শত বছর ধরে তার  আনুগত্য থাকি, আমরা প্রাণ দিয়ে এখনো অব্দি মাতা হিঙলাজের মন্দিরকে সংরক্ষিত করেছি।

নায়েলা স্পষ্ট ভাবে বলেন যে বালুচিস্তানকে স্বাধীন করতে যদি ভারত সাথ দেয় তবে বালুচিস্তানের দূরগামী লাভ হবে। এক হলো ভারত নিজের সংস্কৃতি অনুযায়ী সাহায্যকারীর পরম্পরা পালন করবে, দ্বিতীয় হলো পরবর্তী সময়তে বালুচিস্তান ভারতকে জ্বালানি ক্ষেত্রে সাহায্য করবে। মধ্য এশিয়ার সোজা রাস্তা ভারতকে স্বাধীন বালুচিস্তান থেকে পাবে, হিঙলাজ মাতার দর্শনের জন্য কোনো ভারতীয়কে ভিসা নেওয়ার দরকার পড়বে না।

নায়েলা কাদেরী বলেন ইসলামের নামে সন্ত্রাসবাদ করতে গিয়ে এখনো অব্দি ৩০ লাখ বাঙালি মুসলমান ও ৪০ লাখ আফগানী মুদলমান এবং দুই বেশি থেকে বেশি বালুচের হত্যা করেছে। জানিয়ে দি, PM মোদী ১৫ই আগস্টের ভাষণে বালুচিস্তানের উল্লেখ করেছিলেন, আর তারপর দিয়ে বালুচ স্বাধীনের দাবি আরো তীব্র গেছে। বালুচ নেতা এবং সেখানের জনগণ বলেছে যে মোদি আমাদের জোর দিয়েছেন এবং সেই দিন অবশ্যই আসবে যেদিন বালুচিস্তান পাকিস্থানের কব্জা থেকে স্বাধীন হয়ে যাবে। আর যেদিন বালুচিস্তান স্বাধীন হবে সেদিন ভারতের প্রধানমন্ত্রী মোদীর প্রতিমা বালুচিস্তানে প্রতিষ্ঠা করা হবে।