Press "Enter" to skip to content

দুর্গাপূজার এই কয়েকদিন প্রধানমন্ত্রী মোদী কিভাবে কাটালেন জানলে প্রত্যেক হিন্দু গর্বিত হবেন।

এবছর যেদিন থেকে মহালয়া হয়েছে সেইদিন থেকেই বাঙালীদের সাথে সাথে পুরো দেশ মেতে উঠেছেন উৎসবের আনন্দে। কেউ মা দুর্গার পুজাতে আবার কেউ মেতেছেন নবরাত্রি পালন করার মধ্যে দিয়ে। দেশে এই সুন্দর অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে রাবন দহন করার মধ্যে দিয়ে এবং বাঙালিরা উৎসব শেষ করবেন দশমিতে মা দুর্গা কে চোখের জলে বিদায় জানিয়ে। দেবী দুর্গার আরাধনায় যখন মেতে উঠেন বাংলার বাঙালিরা, সেই সময় নবরাত্রির উৎসবে নিজেদের একদম মত্ত করে তোলেন উত্তর এবং পশ্চিম ভারতের হিন্দুরা। কোথাও উপবাস করে মা-য়ের আরাধনা করা হয় আবার কোথাও কুমারী পুজো করা হয় এই ভাবেই বাঙালিরা তাদের সবচেয়ে বড়ো পুজো কে পালন করেন। সেই সময় দেশের আরেক উন্নয়নশীল রাজ্য গুজরাত মেতে উঠেন গবরা অনুষ্ঠানে। পুরো গুজরাতবাসীরা এই অনুষ্ঠানটি ৯ দিন ধরে পালন করে থাকেন।

বর্তমানে শুধুমাত্র ভোট পাওয়ার জন্য এতদিন ধরে হিন্দুদের উপর অত্যাচার করা কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী এখন মন্দিরে মন্দিরে ঘুরে এটা প্রমান করতে ব্যাস্ত যে উনি হিন্দু। আপনাদের জানিয়ে রাখি যে, এই সময় আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মহাশয় নবরাত্রি উপলক্ষ্যে কঠোর উপবাস পালন করছেন। এটা আজ থেকে নয় প্রধানমন্ত্রী বিগত অনেক বছর ধরেই শুধুমাত্র জল খেয়ে কাটান এই কয়েকটি দিন। এত কাজ থাকার সত্ত্বেও জি এই ধৰ্মটি কোনো দিন এড়িয়ে যান না। কিন্তু নিজের প্রচার করার জন্য এই সমস্ত মোদীজি মিডিয়া কে জানান না। কারন উনি যে একজন প্রকৃত হিন্দু। তাই রাহুল গান্ধীর মতন প্রচার করার প্রয়োজন পরে না উনার।

এই নবরাত্রির কয়েক দিন তিনি খুবই কঠোর ভাবে ব্রত পালন করে থাকেন। কোনো ভাবেই কাজে চাপ দেখিয়ে উনি ব্রত পালনে ত্রুটি রাখেন না। আপনারা নিশ্চয় জানেন উনার কত কাজ, দেশের জনসাধারণ যে দেশ পরিচালনা করার দায়িত্ব দিয়ে রেখেছেন মোদীজি কে। কিন্তু না উনি কোনো ভাবেই এইসব অজুহাত দেখাতে চান না। শুধুমাত্র জল পান করার মধ্য দিয়েই কাটিয়ে দেন এই কয়েকটি দিন। তাহলে দেশের কাজে কি হবে? সেই দিকেও যথেষ্ট নজর আছে উনার। দেশের কাজে যাতে এর কোনো প্রভাব না পরে সেই জন্য অন্য দিনের তুলনায় উনি সকালে এক ঘন্টা আগে উঠে পরেন অর্থাৎ উনি ভোর ৪ টেই উঠে কাজ শুরু করে দেন।

সত্যি একজন ভারতীয় নাগরিক হয়ে এইরকম প্রধানমন্ত্রী পেয়ে আমরা খুবই ভাগ্যবান। উনি হলেন একজন হিন্দুদরদী প্রধানমন্ত্রী তার সাথে উনি দেশের কাজে নিজের ১০০% দিয়ে তিনি যে একজন প্রকৃত দেশপ্রেমীক সেই দিকেও সাধারণ মানুষের নজর কেড়েছেন।
#অগ্নিপুত্র