Press "Enter" to skip to content

ইন্ডিয়া টুডের সমীক্ষা অনুযায়ী ইন্দ্রিরা,অটল ও নেহেরুকে টপকে দেশের সর্বশ্রেষ্ঠ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নরেন্দ্র মোদী- এটা এখন শুধু একটা নাম, বরং ব্রান্ডে পরিণত হয়েছে। এই কথাটা এই জন্যেই বলা হচ্ছে কারণ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্তমানে বিশ্বের সবথেকে প্রভাবসালী নেতাদের মধ্যে একজন হিসেবে উঠে এসেছেন। আর এই বিষয়ে কিছুমাস আগেই বিশ্বের বড়ো বড়ো সমীক্ষা সংস্থাগুলি জানিয়েছে। তবে এবার এবার INDIA TODAY সংস্থা দেশের(ভারত) মধ্যেই এমন একটা সার্ভে করেছে যা জানার পর আপনিও অবাক বিস্মিত হবেন। আসলে ইন্ডিয়া টুডে এর সমীক্ষা অনুযায়ী ভারতে এতদিন পর্যন্ত যত প্রধানমন্ত্রী হয়েছেন তাদের মধ্যে সবথেকে জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জুলাই মাসের সার্ভে অনুযায়ী নরেন্দ্র মোদী পেয়েছিলেন ২৬% ভোট অন্যদিকে ইন্দিরা গান্ধী পেয়েছেন ২০% ভোট। সমীক্ষা অনুযায়ী অটল বিহারী বাজপেয়ীজি তৃতীয় সবথেকে জনপ্রিয় প্রধানমন্ত্রী।

MOTN পোল অনুযায়ী অর্থাৎ মুড অফ দা নেশন এর সার্ভে অনুযায়ী দেশের মানুষ মনে করেন নরেন্দ্র মোদীই ভারতের সর্বশ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। ২০১৮ এর জানুয়ারি আসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তাই কিছুটা হলেও কমতি এসেছিল, অবশ্য তা সত্ত্বেও তিনি নিজের জায়গা ধরে রেখেছিলেন। তবে জুলাই মাসে নরেন্দ্র মোদী আরো একবার নিজের পরিসংখ্যাকে শুধরে নিয়েছিলেন। MOTA সার্ভে অনুযায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১২,১০০ অংশগ্রহণকারীদের ২৬% ভোট পেয়ে নরেন্দ্র মোদী সবথেকে বেশি ভোট পেয়েছেন এবং ২০% ভোট পেয়েছেন।

১৬ আগস্ট যিনি সর্গবাস করেছেন উনি এই সমীক্ষায় তৃতীয় জনপ্রিয় প্রধানমন্ত্রী হিসেবে উঠেএসেছেন। দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু ১০% ভোট পেয়ে চতুর্থ স্থানে রয়েছেন। আপনাদের জানিয়ে দি, অটল বিহারী বাজপেয়ী ১২% ভোট পেয়েছেন। এইচডি ডেভে গওড়া, পিভি নারসিমহা রাও সমীক্ষার টেবিলের উপরের স্থানগুলিতেই ছিলেন। চন্দ্রাশেখর ও ভিপি প্রত্যেকে ১% ভোট পেয়েছেন। ২০১৭ এর জুলাই মাস থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবথেকে বেশি সংখ্যক পরিসংখ্যান অর্জন করেছিলেন।

২০১৭ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত পূর্ব প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী নরেন্দ্র মোদীর থেকে বেশি জনপ্রিয় প্রধানমন্ত্রী ছিলেন কিন্তু সময় পার হওয়ার সাথে সাথে দেশের মানুষদের মন জয় করতে সক্ষম হন এবং সবথেকে বেশি জনপ্রিয়তা লাভ করেন। দেশের হিন্দু ভোটারদের প্রথম পছন্দের তালিকায় আছেন নরেন্দ্র মোদী। তবে মুসলিম ভোটের দিক থেকে ইন্দিরা গান্ধীর থেকে বহু পিছিয়ে রয়েছেন নরেন্দ্র মোদী। তবে মোট সংখ্যায় উত্তর ভারত হোক, দক্ষিণ ভারত হোক অথবা উত্তরপূর্ব ভারত হোক সব সবদিকেই মানুষের প্রথম পছন্দ হিসেবে নির্বাচিত হয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।