Press "Enter" to skip to content

আগামী ৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদের জন্য শপথ গ্রহণ করবেন নরেন্দ্র মোদী

লোকসভা নির্বাচন ২০১৯ এ অভূতপূর্ব জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদের জন্য শপথ নিতে চলেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৩০ মে সন্ধ্যে ৭ টায় কেন্দ্রীয় মন্ত্রী মণ্ডলের সাথে শপথ গ্রহণ করবেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি ভবন পরিসরে নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী পদের জন্য শপথ নেওয়া করাবেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানকে গ্রান্ড এবং বিশ্বকে বার্তা দিতে পি-৫ দেশ (আমেরিকা, রাশিয়া, চীন, ব্রিটেন আর ফ্রান্স) তথা ইসলামিক সংগঠন Organisation of Islamic Cooperation এর সাথে যুক্ত মহত্বপুর্ন দেশের কিছু গুরুত্বপূর্ণ মানুষদের আমন্ত্রণ জানানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

উল্লেখনীয়, বালাকোট এয়ার স্ট্রাইকের পরেও Organisation of Islamic Cooperation প্রথমবার ভারতকে তাঁদের বৈঠকে আমন্ত্রিত করে। আর সেটার বিরোধিতা করে পাকিস্তান সেই বৈঠককে বহিস্কার করেছিল। ২০১৪ তে নরেন্দ্র মোদী সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে পাকিস্তান সমেত সার্ক দেশের বড়বড় নেতারা উপস্থিত ছিলেন।

আপনাদের জানিয়ে রাখি, আজ নরেন্দ্র মোদী গুজরাট সফরে আছেন। সেখানে আজ তিনি সর্দার বল্লভ ভাই প্যাটেল এর মূর্তিতে পুষ্পাঞ্জলি দিয়েছেন, এবং সেখান থেকে গিয়ে একটি জনসভাকে সম্বোধিত করেন। নরেন্দ্র মোদী আজ নিজের মায়ের কাছ থেকে আশীর্বাদ নেবেন। এবং আগামী কাল তিনি বারাণসী সফরে যাবেন।