Press "Enter" to skip to content

জেনারেল বর্গকে সংরক্ষণ দেওয়ার পর সরকার করতে চলেছে এমন বড় ঘোষণা, যা পাল্টে দেবে লোকসভার গেম।

সামনে নির্বাচনকে লক্ষ রেখে মোদী সরকার দেশবাসীকে একের পর এক বড় উপহার দেওয়ার সিধান্ত নিয়ে ফেলেছে। জনগণ মাত্র উপহারের কথা চিন্তা করেই তিনটি রাজ্যে(রাজস্থান, ছত্রিশগড়, মধ্যপ্রদেশ) বিজেপিকে হারিয়ে কংগ্রেসকে ক্ষমতায় এনেছে। তাই সমস্থকিছুর উপর লক্ষ রেখে মোদী সরকার লোকসভা নির্বাচনে কোনো ভুল করতে রাজি নয়। মোদী সরকার দেশের সাধারণ জনতার দৃষ্টি আকর্ষণ করার জন্য আরো উপহার প্রদানের সিধান্ত নিয়েছে। মাত্র কয়েকদিন আগেই সরকার দেশের সাধারণ বর্গের কথা ভেবে ১০% সংরক্ষণ দেওয়ার সিধান্ত নিয়েছে।এই সংরক্ষণ আর্থিকদিক বিচার করে করা হবে। সরকারের এই সিদ্ধান্তের ফলে খুশি ব্যাক্ত করেছে দেশের জনতা। ১০% সংরক্ষণ দেওয়ার পর সরকার আরো এক উপহার দিতে চলেছে দেশের সমাজকে।

প্রাপ্ত খবর অনুযায়ী, সরকার মধ্যেবর্গের জন্য যুগান্তকারী সিধান্ত নিয়ে ফেলেছে যার ইঙ্গিতও দিয়েছেন অরুণ জেটলি। সরকার মধ্যমবর্গকে উপহার হিসেবে ইনকাম ট্যাক্সের রিলিফ দিতে পারে। ইনকাম ট্যাক্সে ছাড়ের জন্য মধ্যম বর্গ অনেক সময় ধরে দাবি জানাচ্ছে এখন সরকার সেই দাবিকে মান্যতা দেওয়ার জন্য পদক্ষেপ নেবে বলে খবর সামনে আসছে। আগত বাজেটেই সরকার মধ্যবিত্তদের এই ছাড় দেবে বলে সূত্রের খবর।

প্রধানমন্ত্রী মোদী এমন এক ভারতের স্বপ্ন দেখেন যেখানে দেশ শক্তিশালী ও ন্যায়যুক্ত হবে। মধ্যমবর্গ অনেক সময় দাবি করে থাকে যে সরকার গরিবদের জন্য এবং কৃষকদের জন্য ঘোষণা করলেও ভারতীয় মধ্যবিত্ত সমাজের জন্য বিশেষ ঘোষণা করে না। এখন সরকার মধ্যবিত্ত মানুষের জন্য এই ঘোষণা করতে চলেছে যা বিজেপি ও সমাজ উভয়ের জন্য লাভদায়ক হবে।

কারণ এই সিদ্ধান্ত এর ফলে একদিকে যেমন সমাজ উপকৃত হবে তেমনি বিজেপির জিতও সুনিশ্চিত হয়ে যাবার সুযোগ রয়েছে। তবে সরকারের এই সিদ্ধান্ত বিরোধি দলগুলির জন্য সমস্যা করে তুলতে পারে বলে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি।

9 Comments

  1. MAKE AMERICA GREAT AGAIN! TRUMP 2020https://aiswiki.wustl.edu/oisshelp/index.php/User:MitchMarsh7SUPPORT POLICE BRUTALITY AGAINST NASTY BLACKS. BLUE LIVES MATTER MORE!

Leave a Reply

Your email address will not be published.