খুব শীঘ্রই কৃষক ও বেকারদের একাউন্টে আসতে চলেছে মোদী সরকারের বিশেষ উপহার !

মোদী সরকার দেশের গরিব উচ্চ শ্রেণীর কথা ভেবে এই কয়েকদিন আগে তাদের জন্য ১০ শতাংশ সংরক্ষণ ধার্য্য করেছে। আর এবার মোদী সরকার খুব শীঘ্রই চরম উপহার দিতে চলেছেন দেশের বেকারদের এবং গরিবদের। এই মাসের ১৬ তারিখ অর্থাৎ মকর সংক্রান্তির পরের দিনই মোদী সরকারের একটি ক্যাবিনেট বৈঠক অনুষ্ঠিত হবে। আর সেই বৈঠকেই এই বড় ঘোষণা করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।শুধু এই ঘোষণাই নয় এছাড়াও মকর সংক্রান্তির পরে আরও একটি মাস্টারস্ট্রোক দিতে চলেছে কেন্দ্রের বিজেপি সরকার। কেন্দ্রের আগামী ক্যাবিনেট বৈঠকে কেন্দ্র সরকার ৩০ হাজার টাকা করে সাহায্য দান করার ঘোষণা করতে চলেছে দেশের সমস্ত গরিব কৃষকদের আর বেকারদের। বিশেষ সূত্রে জানা গিয়েছে যে, এই সাহায্য করা হবে উনিভার্সাল বেসিক ইনকামের স্কীম অনুসারে।

এর ফলে বেশ খুশির মেজাজ দেশের বেকারত্ব মহলের পাশাপাশি গরিব চাষীদের মধ্যে।তবে বিশেষ খবর এটাই যে, এই স্কীম চালু হওয়ার পর যারা এই স্কিমের আওতাভুক্ত হবে তাদের এলপিজি সাবসিডি এবং রেশন বন্ধ হয়ে যাবে। আর স্কীমের আওতাভুক্ত শুধুমাত্র সেই সমস্ত কৃষকরাই হবেন যাদের নিজস্ব কোনো জমি নেই, তাই তারা পেটের দায়ে অন্যের জমিতে কাজ করে শ্রমিক হিসেবে।

এই নুতন প্রস্তাবে জানা গিয়েছে যে, এই স্কীমের সাহায্যে সরকার সরাসরি কৃষকদের ব্যাংক আকাউন্টে টাকা পাঠিয়ে দেবে চাষ করার খরচ হিসাবে। এই স্কীমের সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার এটাই যে, দেশের যেসকল কৃষক অত্যন্ত গরিব যাদের চাষ করার জন্য নিজেদের কোনো জমিজমা নেই এই স্কীমের আওতায় তাদের কেও সুবিধা দেওয়া হবে।
#অগ্নিপুত্র

Leave a Reply

you're currently offline

Open

Close