Press "Enter" to skip to content

ইমরান খানের সম্মতির পরেও, পাকিস্তানের বায়ুসীমা ব্যাবহার করবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সাঙ্ঘাই সহযোগ সংগঠন এর শিখর সন্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র পাকিস্তানের বায়ুসীমা দিয়ে যাবেন না। বুধবার বিদেশ মন্ত্রালয় জানায় যে, ভারত সরকারের কাছে প্রধানমন্ত্রীর ভিভিআইপি বিমান বিশকেকে হওয়া SCO সন্মেলনে যাওয়ার দুটি রাস্তা। সরকার সিদ্ধান্ত নিয়েছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তান না, ওমান, ইরান আর সেন্ট্রাল এশিয়ান দেশ গুলো হয়ে বিশকেক যাবেন।

উল্লেখ্য, SCO এর ২০১৯ এর শিখর সন্মেলন কির্গিস্তানের রাজধানি বিশকেকে ১৩ আর ১৪ই জুন আয়োজিত হতে চলেছে। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীও অংশ নিতে যাবেন। এর আগে শোনা যাচ্ছিল যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তান হয়ে বিশকেকে যাবেন। এর জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী অনুমতিও দিয়েছিলেন। কিন্তু সন্মেলনের থিক একদিন আগেই ভারতের বিদেশ মন্ত্রালয় সিদ্ধান্ত নেয় যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানের বায়ুসীমা ব্যাবহার করবেন না।

আপনাদের জানিয়ে রাখি, এই সন্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন আর চীনের রাষ্ট্রপতি জিনপিং এর সাথে দ্বিপাক্ষিক আলোচনা করবেন।

প্রসঙ্গত, কিছুদিন আগে শোনা যাচ্ছিল যে, এই শিখর সন্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কথাবার্তা বলবেন। কিন্তু বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র রাবিশ কুমার খোলসা করে বলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানের প্রধানমন্ত্রীর সাথে এই সন্মেলনে কোন কথা বলেবন না।

you're currently offline