Press "Enter" to skip to content

নবজ্যোত সিং সিধু পাকিস্তানপ্রেমী, ওর জন্যেই আমরা হারছি: অমরেন্দ্র সিং, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

লোকসভা নির্বাচনের ফলাফল সামনে চলে এসেছে। দেশে নতুন ইতিহাস তৈরী হয়েছে, নরেন্দ্র মোদী আরো একবার প্রধানমন্ত্রী হিসেবে ফিরতে চলেছেন। দেশের সবথেকে পুরানো পার্টি কংগ্রেসের হার হয়েছে। কিছু রাজ্য থেকে কংগ্রেস প্রায় সাফ হয়ে গেছে। হারের পর কংগ্রেসের সবথেকে উচ্চমানের নেতা ক্যাপ্টেন অমরেন্দ্র সিং সামনে এসে নিজের কথা রেখেছেন। কংগ্রেসের এই লজ্জাজনক হারের জন্য ক্যাপ্টেন অমরেন্দ্র সিং সরাসরি নবজ্যোত সিং সিধুকে দোষারোপ করেছেন।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং বলেছেন, নবজ্যোত সিং সিধুর জন্য পুরো দেশে কংগ্রেসের নেগেটিভ ছবি তৈরি হয়েছে। অমরেন্দ্র সিং বলেন, সিধু পাকিস্তানে গিয়ে সেখানের জেনারেলের সাথে গলাগলি করেছেন সেটা কোন ভারতীয় পছন্দ করবে না। সিধু পাকিস্থানের সেনার জেনারেলের সাথে বার্তালাপ করেন, গলাগলি করেন এটা কোনো ভারতীয়র ভালো লাগবে না, এটা ভারতীয়দের মনে হাতুড়ির মতো আঘাত হানবে। তাই সিধুর কাজ ভারতে কংগ্রেসের ছবি খারাপ করেছে।

ক্যাপ্টেন অমরেন্দ্র সিং আরো বলেছেন, সিধুর কারণে পাঞ্জাবের বাথিন্দা লোকসভার আসন হেরে গেছি। জানিয়ে দি, মাত্র দুদিন আগে ক্যাপ্টেন অমরেন্দ্র সিং বলেছিলেন, “সিধু আমাকে সরিয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে চাইছে। এটাই সিধুর ধান্দা।” আর এখন লোকসভা নির্বাচনের ফলাফল সামনে আসতেই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী সিধুর উপর আক্রমণ শুরু করেছেন।

পরিস্থিতি এমন যে নবজ্যোত সিং সিধুকে কোনোভাবেই মেনে নিতে পারছেন না অমরেন্দ্র সিং। আগত সময়ে যদি অমরেন্দ্র সিং পাঞ্জাবের মন্ত্রী পদ থেকে সিধুকে সরিয়ে দেয় তাহলে অবাক হওয়ার কিছু নেই। জানিয়ে দি, সিধু অনেকবার পাকিস্তান গিয়ে সেখানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি নিজের প্রেম ব্যাক্ত করেছিলেন। শুধু তাই নয়, উনি পাকিস্তান সেনা জেনারেল যে ভারতীয় সেনাকে হত্যার কথা বলে তার সাথে গলা মিলিয়ে ছিলেন।

you're currently offline