Press "Enter" to skip to content

মেঘালয় থেকে বেরিয়ে এলো নির্বাচনের ফলাফল! দেখে কগ্রেসের হুশ উড়বে।

কেন্দ্রে আসা ৪ বছরের বেশি সময় হয়ে গেছে। এই ৪ বছরের অন্তরালে মোদী সরকার সাফল্যের নতুন নতুন মাত্রা ছুঁয়ে ফেলেছে।দেশের ক্ষমতা হাতে আসার সাথে সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের হিতে একের পর এক বড়ো সিধান্ত নিয়েছে যার প্রভাব গোটা বিশ্বকে অবাক করেছে। আজ ভারত বিকাশের যে ধারায় চলছে তার পেছনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরিশ্রম রয়েছে। সামরিক হোক বা আর্থিক অথবা কূটনৈতিক সবদিকে থেকে আজ ভারত বিশ্বের শক্তিশালী দেশের তালিকায় স্থান লাভ করেছে। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী পদে বসার পর থেকে দেশের জনতা উনার দ্বারা প্রভাবিত হয়েছে। এই কারণে উনার জনপ্রিয়তা এতটাই বেড়ে গিয়েছে যে যেখানে যেখানে নির্বাচন হয়েছে সেখানে সেখানে বিজেপি প্রচণ্ড বহুমত নিয়ে জয় লাভ করেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি অধিকতর রাজ্যে প্রচন্ড বহুমতের ঝান্ডা উড়িয়েছে। মোদী ঝড়ের এই প্রভাব এখনো থামবার নাম নিচ্ছে না। সমস্থ বিপক্ষী দল এক হয়ে মোদী সরকারের বিরুদ্ধে মোর্চা খুলে বসেছে এবং বিরোধিতা করার জন্য নেমে পড়েছে কিন্তু নরেন্দ্র মোদীর জনপ্রিয়তায় কোনো প্রভাব পড়ছে না। এর মধ্যেই মেঘালয়ের যে দুই বিধানসভায় উপনির্বাচন হয়েছিল সেখানে তার ফলাফল সমানে চলে এসেছে।

এবার আরো একবার নেতৃত্বাধীন কংগ্রেসকে লজ্জিত হতে হচ্ছে। মেঘালয় থেকে যে ফলাফল সামনে এসেছে তাতে ও রাহুল গান্ধীর গভীর দুশ্চিন্তায় পড়া নিশ্চিত। আগের সপ্তায় বৃহস্পতি বার দুই বিধানসভা আসনের নির্বকাহন হয়েছিল যার মতগণনা জারি রয়েছে। মেঘালয়ের সাউথ তুরা আসনের ফলাফল চলে এসেছে যেখানে অর্থাৎ NDA এর এর সদস্য পার্টির ক্যান্ডিডেট ও রাজ্যের মুখ্যমন্ত্রী কোনরাড সাংমা জয় লাভ করে কংগ্রেসকে পরাজিত করেছে। উনার বিরুদ্ধে কংগ্রেসের পার্টির শার্লট মোমিনের সাথে ছিল।

যাকে সাংমা ৮৪২০ ভোটে হারিয়ে রেকর্ড তৈরি করেছে। উল্লেখ্য, মেঘলয় থেকে এটা কংগ্রেসের জন্য খুব ভালো এসেছে যা কংগ্রেসের হুশ উড়িয়ে দিয়েছে। NDA এর গটবন্ধন পার্টি NPP প্রচন্ড বড়ো জয়লাভ করেছে অন্যদিকে দ্বিতীয় সিট রানীপুর থেকে তৃতীয় রাউন্ডের মতগণনার পর গঠবন্ধন পার্টি কয়েক হাজার ভোটে এগিয়ে রয়েছে। জয়লাভের পর মুখ্যমন্ত্রী সাগমা টুইট করে সাউথ তুরার জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।