Press "Enter" to skip to content

বড় দিনের বড় খবর : দেশবাসীকে মোদীজি খুশী করে দিলেন ! রেকর্ড মাত্রায় কমলো পেট্রোল ডিজেলের মূল্য।

কথা রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি বলেছিলেন দেশের প্রতিটি রাজ্যে উনি সুদিন ফিরিয়ে নিয়ে আসবেন। আর সেই কথা উনি রাখলেন। পতিশ্রুতি মতো পেট্রোল ডিজেলের মূল্য এখন হাতের নাগালে। এবার খাস কলকাতায় পেট্রোলের দাম পৌঁছালো সর্বনিম্ন স্তরে। যা গত এক বছরে হয়ে নি অবশেষে সেটাই হল কলকাতায়। মঙ্গলবার কলকাতায় পেট্রোলের দাম কমে গিয়ে দাঁড়াল ৭১ টাকা ৮৯ পয়সা প্রতি এক লিটার পেট্রোল পিছু। শেষবার এই এত কম দামে কলকাতায় পেট্রোল বিক্রি হয়েছে গত বছরে অর্থাৎ ১৬ ই ডিসেম্বর ২০১৭ সালে।

২০১৮ সালের শুরু হওয়ার পর আন্তর্জাতিক স্তরে অপরিশোধিত তেলের দাম প্রায় বহুগুণ বেড়ে যায়, আর তার প্রভাব এসে পড়ে ভারতীয় বাজারে। আর ভারতবর্ষের মধ্যে জ্বালানীর দাম সবচেয়ে বেশি বৃদ্ধি হয় পশ্চিমবঙ্গ রাজ্যে। তেলের দাম সবচেয়ে বেশি বৃদ্ধি পায় আগষ্ট থেকে অক্টোবর মাসের মধ্যে। আর দেশের অন্য সকল রাজ্যে কে ছাড়িয়ে কলকাতায় রেকর্ড হয়ে যায় চলতি বছরের অক্টোবর মাসের ৩ তারিখ। সেই দিন কলকাতায় পেট্রোল বিক্রি হয় প্রতি লিটার পিছু ৮৫ টাকা ৮০ পয়সা। আর এই দুর্মূল্য দাম চলে ১৭ ই অক্টোবর পর্যন্ত।এইভাবে লাগাতার জ্বালানী বৃদ্ধির ফলে সবচেয়ে বেশি অসুবিধার মধ্যে পড়তে হয় পশ্চিমবঙ্গের জনগণকে। কারণ অন্য সকল বিজেপি শাসিত রাজ্য গুলি নিজেদের রাজ্য ট্যাক্স কম করলেও কম করেনি পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস।

বরং তারা নিজেদের পকেট ভর্তি করার উদ্দেশ্যে দিনের পর দিন ট্যাক্স বৃদ্ধি করে গিয়েছে। আর তার ফল ভোগ করছে পশ্চিমবঙ্গের জনগণ। আর রাজ্য সরকার নিজেদের দায় তারা চাপিয়ে দেওয়ার চেষ্টা করে কেন্দ্র সরকারের উপর। নানা ভাবে মিথ্যা ইস্যুতে তারা কেন্দ্র সরকারকে আক্রমণ করে রাজ্যের মানুষ কে বোকা বানিয়ে গেছে।বিভিন্ন অবিজেপি রাজ্য গুলির অবস্থা শোচনীয় দেখার পর কেন্দ্র সরকার নিজেদের ট্যাক্স কম করার সিদ্ধান্ত গ্রহণ করেন। তারফলে জ্বালানির দম পতন হতে শুরু হয় ১৮ ই অক্টোবর থেকে। পেট্রোল এবং ডিজেলের দাম কম হওয়া শুরু হয়। লাফিয়ে লাফিয়ে দাম কমে তেলের। একেবারে একমাসে ৬ টাকা ৩৭ পয়সা পেট্রোলের দাম কম হয়ে যায় নভেম্বর মাসে। আর চলতি মাসে অর্থাৎ শুধু ডিসেম্বর মাসেই এখন পর্যন্ত পেট্রোলের দাম কমেছে ২ টাকা ৬৬ পয়সা।

এই মুহূর্তে পেট্রোলের দাম ৮৫ টাকা ৮০ পয়সা থেকে কমতে কমতে গিয়ে ঠেকেছে ৭১ টাকা ৮৯ পয়সায়। যা গত এক বছরে সর্বনিম্ন। আর এটা শুধুমাত্র সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির জন্য। কারণ উনি রাজ্যের মানুষের কথা ভেবে তেলের উপর ট্যাক্স কমিয়ে দিয়েছেন।
#অগ্নিপুত্র