Press "Enter" to skip to content

ইজরায়েল-আমেরিকার শ্রেণীতে সামিল হলো ভারত! পরিণত হলো বিশ্বের তৃতীয় দেশে যারা শত্রুকে ঘরে ঢুকে মারে।

ভারতের ছবি এবার সম্পূর্ণ বদলে গেছে। আজকের ভারত সেই ভারত নয় যখন মুম্বাইতে ২৬/১১ হামলা হয়েছিল। মুম্বাই হামলাতে ১৫০ জনের বেশিজন মারা গেছিল কিন্তু ভারত সরকার শুধু পাকিস্থানকে প্রমাণ দিতেই ব্যাস্ত ছিল। ভারত পাকিস্থানকে প্রমান দিত আর পাকিস্থানের আবার নতুন প্রমান চাইতো, কিন্তু কোনো পদক্ষেপ নেওয়া হতো না।

তবে এটা নরেন্দ্র মোদীর ভারত, আজকের ভারত আমেরিকা ও ইজরায়েলের লিগে সামিল হয়ে গেছে। এই বিশ্বে দুটি দেশ ছিল যারা শত্রুকে তার ঘরে ঢুকে শেষ করে এসে। সেই দুটি দেশ ছিল আমেরিকা এবং ইজরায়েল। বিশেষ করে ইজরায়েল বদলা নেওয়ার জন্য পুরো বিশ্বের খ্যাতি লাভ করেছে। আর এখন নরেন্দ্র মোদী এসে ভারতকে ইজরায়েল ও আমেরিকার সারিতে দাঁড় করিয়ে দিয়েছেন।

উরিতে পাকিস্থান ভারতে হামলা চালায় তখন মোদী পাকিস্থানের উপর সার্জিক্যাল স্ট্রাইক করেছিল। আর পুলবামা হামলার পর মোদী পাকিস্থানের উপর এয়ার স্ট্রাইক করেছেন এবং পাকিস্থানকে ব্লক করে দিয়েছেন। আগে ভারতকে অন্যান্য দেশ একটা অতি উদারবাদী এবং নিশ্চুপ দেশ মনে করা হতো। কিন্তু এখন পুরো বিশ্বের চোখে ভারতের ছবি পরিবর্তন হয়ে গেছে।ভারত এখন ইজরায়েল ও আমেরিকার শ্রেনীতে সামিল হয়ে গেছে।

আমেরিকার উপর কোনো দেশ আক্রমন করলে আমেরিকা সেই দেশকে পিষে দেয় অন্যদিকে ইজরায়েল তো শত্রুর উপর স্ট্রাইক করার জন্য মাস্টার। ইজরায়েল এর আর্মি গাজি, সিরিয়া ইত্যাদি দেশে প্রায় সময় এয়ার স্ট্রাইক করে থাকে। আমেরিকা ও ইজরায়েলের পর ভারত এখন তৃতীয় দেশে পরিণত হয়েছে যারা শত্রুকে ঘরে ঢুকে মেরে আসে। উরি ও পুলবামার পর মোদী দেশের ছবি সম্পুর্ন বদলে দিয়েছেন এবং এখন ওই দুই দেশ ছাড়াও ভারতের নামও নেওয়া হবে।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.