ব্রেকিং খবর: বেরিয়ে এলো নতুন এক্সিট পোল ! মিডিয়া বদলে নিলো নিজেদের সার্ভের দাবি। Bengali News

২০১৯ লোকসভা নির্বাচনের আগে ৫ টি রাজ্যে যে নির্বাচন সম্পন্ন হবে তাই নিয়ে এখনও রাজনৈতিক মহলে চর্চা লেগে রয়েছে। ৫ রাজ্যের নির্বাচনের ফলাফল সামনে আসার আগে আরো একটা গুরুত্বপূর্ন সার্ভে সামনে চলে এসেছে। মধ্যপ্রদেশে নির্বাচন সম্পন্ন হওয়ার অনেক আগেই মিডিয়া ভোটের ফলাফলের উপর সার্ভে বের করেছিল কিন্তু মিডিয়া এখন আরো একবার তাদের সার্ভে পরিবর্তন করে জনগণের সামনে হাজির হয়েছে। আসলে আগের সার্ভেতে ৫ টি রাজ্যেই বিজেপির হার হবে বলে মিডিয়া দাবি করেছিল কিন্তু নরেন্দ্র মোদী যখন থেকে রাজ্যগুলিতে প্রচার চালু করেছিল ঠিক তখন থেকেই সার্ভের পরিসংখ্যান পরিবর্তন হতে দেখা যায়।

মধ্যপ্রদেশ থেকে আসা সার্ভে অনুযায়ী বিজেপি পূর্ন সমর্থনে সরকার গঠন করতে চলেছে। কিছুদিন আগে অবধি মিডিয়ায় দাবি ছিল, বিজেপি MP তে কোন কাজ করেনি তাই জনগন কনগ্রেসকে বেছে নেবে। তবে এখন মিডিয়া সম্পূর্ন বদলে গিয়েছে। ABP NEWS CSDS এর সার্ভে অনুযায়ী বিজেপি MP তে হারবে বলে দাবি করা হয়েছিল। ABP NEWS CSDS দাবি করেছিল বিজেপি MP তে ৯৫ টি আসন পেয়ে দ্বিতীয় স্থানে থাকবে এবং কংগ্রেস ১২৬ টি আসন পেয়ে প্রথম স্থানে থাকবে।

তবে সম্প্রতি মিডিয়া থেকে আসা সার্ভে সম্পূর্ন অন্য কথা বলছে। TIMES NOW -CNX এর সম্প্রতি দাবি করেছে MP তে ২৩০ টি আসনের মধ্যে বিজেপি ১২৬ টি আসন ও কংগ্রেস ৮৯ আসন পাবে। অর্থ্যাৎ বিজেপি পূর্ন বহুমত পাবে। অন্যদিকে ছত্রিশগড়ে ৯০ টি আসনের মধ্যে বিজেপি ৪৬ টি আসন পেয়ে পুনরায় সরকার গঠন করবে বলে দাবি TIMES NOW -CNX এর।

মধ্যপ্রদেশে TIMES NOW CNX অনুযায়ী

বিজেপি-126,

কংগ্রেস- 89

অন্যান-15

মধ্যপ্রদেশে ABP NEWS CSDS অনুুযায়ী

বিজেপি-94,

কংগ্রেস-126

অন্যান-10

 ছত্রিসগড়ে TIMES NOW CNX অনুযায়ী

বিজেপি- 46,

কংগ্রেস-35

অন্যান- 9

 ছত্রিসগড়ে  ABP NEWS CSDS অনুুযায়ী

বিজেপি- 52,

কংগ্রেস-35,

অন্যান- 3,

অন্যদিকে ABP NEWS CSDS নিজের মত পরিবর্তন করে বিজেপিকে ৫২টি আসন ও কংগ্রেসের খাতায় ৩৫ টি আসন বসিয়েছে। এমনকি যে রাজস্থানে বিজেপি সবথেকে কম সংখ্যা দিয়েছিল মিডিয়া সেখানেও ভালো নিজেদের সংখ্যাকে বদলে ফেলা হচ্ছে। মিডিয়ার দাবি রাজস্থানে বিজেপির হার নিশ্চিত ছিল কিন্তু এখন নরেন্দ্র মোদীর লাগাতার সভার ফলে সংখ্যার পরিবর্তন হতে শুরু হয়েছে।

Leave a Reply

Open

Close