Press "Enter" to skip to content

ব্রেকিং খবর: ১০০ টাকার নোট নিয়ে লাগু হলো নতুন নিয়ম! না মানলে হবে জেল ও জরিমানা।Bengali News

দেশে নোটবন্দি হওয়ার পর থেকে পুরাতন নোটের পরিবর্তন ও নতুন নোট আসা নিয়ে অনেক বড়ো বড়ো খবর সামনে এসেছিল। তবে এখনো সেই রেশ কাটেনি বলেই মনে হচ্ছে। দেশে আর্থিক স্বচ্ছলতা বাড়াতে ও নোট তৈরির উপর খরচ কমাতে সরকার একের পর এক নতুন পদক্ষেপ নিয়েছে। এখন ভারতীয় নোট সংক্রান্ত একটা বড়ো ও গুরুত্বপূর্ণ খবর আসছে যা প্রত্যেক সচেতন ব্যাক্তির জানা উচিত। জানিয়ে দি, ১০০ টাকার নতুন নোট বের করা মাত্র কয়েকমাস হয়েছে। এমনকি এই ১০০ এর নোট ATM মেশিনেও রাখা হয়নি, এই কারণে দেশের সমস্ত নাগরিকের কাছে এই নোট পৌঁছায়নি। দেশের সমস্ত নাগরিকের কাছে এই ১০০ টাকার নোট না পৌঁছানয় কিছু জন এটার বাজেভাবে লাভ উঠাচ্ছে।

আরো পড়ুন – পাকিস্তানের এই মহিলা সাংবাদিক যখন অটলজিকে বলেছিলেন ” আমাকে বিয়ে করে কাশ্মীরি দিয়ে দিন”, উত্তরে অটলজি বলেছিলেন …

জী নিউজের খবর অনুযায়ী ভারতে এমনকিছু লোকজন রয়েছে যারা ১০০ টাকার নতুন নোট অনলাইন ওয়েবসাইটে হাজার হাজার টাকায় বিক্রি করছে। এই কারণে সরকার নতুন নিয়ম লাগু করেছে যা অমান্য করলে কড়া সাজা দেওয়া হবে। এই আদেশ এর তরফ থেকেই এসেছে বলে সুত্রের খবর। এর আদেশ অনুযায়ী ভারতের কোনো মূদ্রাকে অধিক দামে বেচলে সেই ব্যাক্তিকে গেপ্তার করা হবে এবং জরিমানা নেওয়া হবে।

 

আসলে ১০০ নোটের মূল্য সেই ১০০ টাকায় থাকবে কিন্তু কিছুজন নিজের লাভের জন্য সেই টাকা অধিক দামে বিক্রি করছে। প্রত্যেক ব্যাক্তিকে এই বিষয়ে সচেতন থাকা উচিত এবং কোনো ব্যক্তি যদি এমনভাবে অধিক দামে নোট বিক্রি করে থাকে তাহলে অবশ্যই পুলিশকে জানানো উচিত। কারণ কিছুব্যাক্তি দেশের টাকার অপব্যাবহার করছে যেটা যাতে না হয় তার উপর নজর রাখা একজন সচেতন নাগরিক হিসেবে সকলের দ্বায়িত্ব। জানিয়ে দি,

 

অনেকে ১০০ টাকার নতুন নোট এই মিথ্যা বলে বিক্রি করছে যে সরকার মাত্র ১০০ টি এই নোট বের করেছে তাই এটার গুরুত্ব বেশি। কিন্তু আসলে এটা সম্পূর্ণ মিথ্যা, খুব তাড়াতাড়ি ১০০ এর নতুন নোট দেশে সচল হবে, তাই আপাতত সচেতন থাকুন এবং দেশকে দুর্নীতি মুক্ত রাখতে সহায়তা করুন।