Press "Enter" to skip to content

নিউজিল্যান্ডের সংসদে পুলওয়ামা হামলার বিরুদ্ধে প্রস্তাব পাশ, প্রতিবেশী দেশ না হয়েও ভারতের পাশে দাঁড়াল তাঁরা

একদিকে ভারতের গদ্দারেরা পুলওয়ামা হামলার পর জঙ্গি আর পাকিস্তানকে নিরীহ বলতে ব্যাস্ত। আবার দেশের অনেক নেতারাই পাকিস্তানকে ক্লিন চিট ও দিয়ে দিয়েছে। আবার কেউ কেউ এই হামলায় ভারত সরকারকে কাঠগড়ায় তুলেছে। এমনকি কেউ কেউ তো ভারতীয় সেনাদের বেতন ভুক্ত কর্মচারি বলে তাঁদের বলিদানের ঠাট্টা করেছে।

সিধু হোক আর কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী এরা সবাই পাকিস্তানের সমালোচনা করবে না বলে জানিয়ে দিয়েছে। কুমারস্বামী তো উল্টে ভারতকেই জঙ্গির দেশের তকমা দিয়ে দিয়েছে। কিন্তু এদের সবার থেকে ভালো তো ভারত তেকে লক্ষ লক্ষ কিমি দূরে থাকা নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড তো ভারতের প্রতিবেশী দেশ ও না।

আজ নিউজিল্যান্ডের সংসদে পুলওয়ামা হামলার বিরুদ্ধে প্রস্তাব পাশ করানো হয়েছে। আর এর থেকে সবথেকে অবাক করা কথা হল, পুলওয়ামা হামলার বিরুদ্ধে আনা প্রস্তাবকে কোন সাংসদই বিরোধিতা করেন নি। গোটা সংসদ ভবন ভারতের সমর্থন করেছে, আর পুলওয়ামা হামলার বিরোধিতা করেছে।

নিউজিল্যান্ডের সংসদে ভারতের বীর শহীদ সিআরপিএফ জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি জানান হয়। নিউজিল্যান্ডের উপ প্রধানমন্ত্রী বিস্টন পিটার্স আধিকারিক ভাবে বয়ান দিতে গিয়ে বলে, ‘আমি আর আমার দেশ ভারতের পাশে আছে” বিদেশের সংসদে আমাদের দেশের সেনার জন্য শ্রদ্ধাঞ্জলি দেওয়ার ঘটনা বিরল। আর আমাদের দেশে দেখুন, ফেসবুক খুললেই কত গদ্দার দেখা যায় যারা এই সেনার বিরুদ্ধে কথা বলে!

শুধু নিউজিল্যান্ডই না। গতকাল পাকিস্তান আর চীনের হৃদস্পন্দন বাড়িয়ে যুদ্ধ ক্ষেত্রে ভারতকে নো লিমিট সমর্থনের কথা জানিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সবথেকে প্রিয় বন্ধু বেঞ্জামিন নেতানিইয়াহু। তাঁদের এই ঘোষণার পরে চরম আতঙ্কিত পাকিস্তান ও চীন। কারণ ইজরাইলের ক্ষমতা সমন্ধ্যে তাঁরা অবগত।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.

you're currently offline