Press "Enter" to skip to content

NHRC-র রিপোর্টই পতনের কারণ হবে, পরের ভোট পর্যন্ত থাকবে না তৃণমূল! বড় বয়ান শুভেন্দুর


কলকাতাঃ .পরবর্তী বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল পাপের শাস্তি ভোগ করবে। জাতীয় ের রিপোর্টকে হাতিয়ার করে এমনই দাবি করলেন নন্দীগ্রামের তথা দলনেতা । শুক্রবার বিজেপির দফতরে সাংবাদিক বৈঠকে তিনি এই দাবি করেন। তিনি এই বৈঠক থেকে আবারও ভোট পরবর্তী হিংসা নিয়ে শাসক দল তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন।

শুভেন্দু অধিকারী এদিন সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী ব্যানার্জীকে কটাক্ষ করে বলেন, NHRC-র রিপোর্ট দেখে কষ্ট হচ্ছে মাননীয়ার। কমিশন সবকিছু জানতে পেরে গিয়েছে। অপকর্ম এখন গোটা দেশ জানতে পেরেছে। জায়গার নাম ধরে মানবাধিকার কমিশনের রিপোর্টে সব ঘটনার কথা উল্লেখ করা হয়েছে।

শুভেন্দু অধিকারী বলেন, ভোটে জেতার পর বিগত দুই মাসে তৃণমূল যা যা করেছে, সবই মানুষের সামনে চলে এসেছে। এটা ভুয়ো সরকার। এরপর আবার মানবাধিকার কমিশনের রিপোর্ট। সবকিছু মিলিয়ে সরকারের দিন দিন ঘনিয়ে আসছে। আমার বিশ্, আগামী নির্বাচন পর্যন্ত মানুষকে আর অপেক্ষা করতে হবে না। ওঁরা নিজেদের পাপ কাজের কারণেই মানুষের থেকে বিচ্ছিন্ন হতে শুরু করেছে।

বিরোধী দলনেতা বলেন, ‘শাসকের আইন, আইনের শাসন নয়! এই দুই বাক্যই তৃণমূলের পতন নিশ্চিত করার জন্য যথেষ্ট।” উল্লেখ্য, জাতীয় মানবাধিকার কমিশন বাংলায় ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্তে নেমে হাইকোর্টের কাছে নিজেদের চূড়ান্ত রিপোর্ট জমা দিয়েছে। সেই রিপোর্টে তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রী-বিধায়ককে কুখ্যাত দুষ্কৃতী বলে আখ্যা দিয়েছে কমিশন।

এছাড়াও কমিশনের তরফ থেকে ভোট পরবর্তী হিংসা নিয়ে নিরপেক্ষ তদন্তের জন্য তদন্তের আর্জি জানানো হয়েছে। এই মামলায় আগামী শুনানিতে নির্ধারিত হতে পারে যে, বাংলায় আগামী দিনে কী হবে। তবে মানবাধিকার কমিশনের পেশ করা রিপোর্ট আপাতত বঙ্গ রাজনীতিতে চাঞ্চল্য ছড়িয়েছে।