Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ শুরু হল পলাতক হীরে ব্যাবসায়ি নীরব মোদীর মামা মেহুল চোকসিকে ভারতের আনার প্রক্রিয়া

পলাতক হীরে ব্যাবসায়ি নীরব মোদীর গ্রেফতারীর পর এবার তাঁর মামা আর পিএনবি দুর্নীতিতে অভিযুক্ত মেহুল চোকসিকে ে আনার প্রক্রিয়া শুরু হল। আধিকারিক সূত্র বুধবার জানায়, ইডি আর সিবিআই মেহুল চোকসিকে ভারতের হাতে তুলে দেওয়ার জন্য অ্যান্টিগুয়ার এজেন্সিকে দরকারি কাগজপত্র পাঠিয়েছে, আর তাঁকে ভারতের হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গেছে। লন্ডনে নীরব মোদীর গ্রেফতারিও এই প্রক্রিয়ার মাধ্যমেই করা হয়েছে।

সূত্র থেকে জানা যায় চোকসির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া শুরু হয়ে গেছে আর গোয়েন্দা সংস্থা অ্যান্টিগুয়ার এজেন্সির উত্তরের অপেক্ষা করছে। চোকসি গত বছর ভারতের পাসপোর্ট স্যারেন্ডার করে অ্যান্টিগুয়ার নাগরিকত্ব নিয়েছিল। গতবছরের আগস্ট মাসে ভারত অ্যান্টিগুয়াকে ভারতের হাতে তুলে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছিল।

ভারত লন্ডনে নীরব মোদীর গ্রেফতারিকে স্বাগত জানিয়ে বলে, পিএনবি দুর্নীতির মূল অভিযুক্ত নীরব মোদীকে তাড়াতাড়ি ভারতে নিয়ে আসার জন্য ব্রিটেনের সাথে সম্পর্ক স্থাপন করেছে ভারত। বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র বুধবার জানান, ভারত সরকার এই মামলায় লাগাতার ব্রিটেনের সাথে কথাবার্তা চালাচ্ছে। আমরা নীরবকে যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরিয়ে আনব।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.