Press "Enter" to skip to content

Nirbhaya Case: ফাঁসি হওয়ার একদিন আগে সুপ্রিম কোর্টে খারিজ হল দোষী পবনের আবেদন

নয়া দিল্লীঃ নির্ভয়া আর হত্যার মামলায় () দোষী পবন গুপ্তা () বড়সড় ঝটকা খেলো সুপ্রিম কোর্টে (Supreme )। আদালত দোষী পবনের কিউরেটিভ আবেদন খারিজ করে দিয়েছে। দোষী পবন নির্ভয়া কাণ্ডের সময় নাবালিক ছিল বলে আদালতে আবেদন দাখিল করেছিল, কিন্তু সুপ্রিম কোর্ট সে আবেদন খারিজ করে দিয়েছে। এবার ধরে নেওয়া হচ্ছে যে, আগামীকাল হওয়া ফাঁসির জন্য আরও একটি রাস্তা পরিস্কার হয়ে গেলো।

আপনাদের জানিয়ে দিই, সুপ্রিম কোর্ট নির্ভয়ার দোষী পবন গুপ্তার পিটিশন ইন-চেম্বারে শুনানি করার জন্য প্রস্তুত হয়ে গেছে। সুপ্রিম কোর্টে পবনের পিটিশনে বৃহস্পতিবার সকাল ১০ঃ২৫ এ শুনানি হয়। এই শুনানিতে সুপ্রিম কোর্টে ৬ জন বিচারক শুনানি করে পবনের আবেদন খারিজ করে দেন।

নির্ভয়ার গণধর্ষণ আর ফাঁসির একদিন আগেও দোষীরা আইনি মারপ্যাঁচে ফাঁসি পিছনোর জন্য চেষ্টা চালিয়েই যাচ্ছে। দোষীরা ফাঁসির সাজা রদ করার জন্য আবারও আদালতে পৌঁছেছে। তাঁরা প্রতিবারই কিছু না কিছু করে ফাঁসি দেওয়ার কিছুদিন আগেই আদালতে যাচ্ছে।

আরেকদিকে, মিডিয়া রিপোর্টস অনুযায়ী, নির্ভয়ার দোষীদের মধ্যে একজন বিনয় রাজধানী দিল্লীর তিহার জেলের আধিকারিকদের বলেছে যে, তাঁকে ফাঁসি দিলে যদি বন্ধ হয়ে যায় তাহলে যেন তাঁকে ফাঁসি দয়ে দেওয়া হয়। আরেকদিকে নির্ভয়ার আরেক দোষী অক্ষয়ের স্ত্রী ফাঁসির আগে আদালতে ডিভোর্সের আবেদন করেচে।