প্রধানমন্ত্রী মোদীর বন্ধু ঘুম উড়িয়ে দিয়েছে কংগ্রেস সহ মহাজোটবন্ধনের ! শুরু হলো রাজনৈতিক খেলা ..

লোকসভা নির্বাচন প্রায় চলেই এল। আর সেই লক্ষ্যে দেশের প্রায় প্রতিটি রাজনৈতিক দল তাদের রাজনৈতিক পরিকল্পনা প্রায় সেরে ফেলেছেন। আর সেই লক্ষ্যেই দেশের সাধারণ মানুষের সাথে যোগাযোগ স্থাপন করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একের পর এক জনসভা করেই চলেছেন। পিছিয়ে নেই কংগ্রেস, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও বেশ কয়েকটি সভা করে ফেলেছেন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে। আর এই লোকসভা নির্বাচনে কংগ্রেস, বিজেপির বিরুদ্ধে নামার জন্য মহাজোটবন্ধন তৈরি করেছে। কারণ এবার কংগ্রেস ভালোভাবেই বুঝে গিয়েছে যে শুধুমাত্র একার ক্ষমতায় লোকসভা নির্বাচনে বিজেপি কে আটকানো সম্ভব নয়। কিন্তু এবার মহাজোটবন্ধন নিয়ে এক বিশেষ খবর সামনে এল, আর এই খবর পাওয়ার পর কংগ্রেসের অন্দরে সৃষ্টি হয়েছে চরম ভয়।

এই মুহূর্তে বিহারের মুখ্যমন্ত্রী পদে রয়েছেন নীতিশ কুমার। উনি খুব সুন্দর ভাবে বিজেপির হাত ধরে নিজের রাজ্য পরিচালনা করছেন। বিহারের মানুষের কাছে জনপ্রিয়তার দিক দিয়ে উনি সব নেতাকে ছাড়িয়ে গিয়েছেন। আর এই নীতিশ কুমারের একটা বিশেষ মন্তব্য কিছুদিন আগে ভারতীয় রাজনীতিতে হৈচৈ ফেলে দিয়েছিল সেটা হল উনি দাবি করেছিলেন যে দেশের প্রধানমন্ত্রীর পদে ফের একবার বসতে চলেছেন নরেন্দ্র মোদী। উনাকে আটকানোর মত ক্ষমতা কোনো রাজনৈতিক দলের নেই। আর এবার যে ঘটনা ঘটল সেটাই কংগ্রেস সহ মহাজোটবন্ধনের সাথে যুক্ত সমস্ত নেতামন্ত্রীর ঘুম উড়ে যাবে।বেশ কয়েকজন কংগ্রেস নেতার সাথে কিছুদিন আগে উনার বৈঠক হয়। সেই বৈঠকে উনি কংগ্রেসের অন্দরের অনেক খবর পান। এবং তারপর উনি এটা জানান যে, সেই সকল কংগ্রেস নেতারা এরপরে কংগ্রেস ছেড়ে নীতিশ কুমারের দলে যোগদান করতে পারেন।

বিশেষ সূত্রে জানা গিয়েছে যে, কংগ্রেস নেতা অজিত শর্মা গত বুধবার বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সাথে দেখা করার জন্য সেখানে উপস্থিত হন। এবং সেই সময় বিভিন্ন সংবাদ পত্রের সাংবাদিক তাকে দেখে প্রশ্ন করেন যে কেন উনি নীতিশ কুমারের সাথে দেখা করার জন্য এসেছেন? এর জবাবে কংগ্রেস নেতা অজিত শর্মা জানান যে, শুধুমাত্র কয়েকটি বিষয়ে আলোচনার জন্য উনি নীতিশ কুমারের সাথে দেখা করতে এসেছেন। নিজের বিধানসভা কেন্দ্রের বিকাশ করার জন্যই উনি মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সাথে দেখা করতে এসেছেন।এই অজিত শর্মা নীতিশ কুমারের অনেক দিনের পরিচিত। এছাড়াও এইদিন আরও বেশ কয়েকজন কংগ্রেস নেতা নীতিশ কুমারের সাথে দেখা করতে আসেন। কিন্তু তাদের যখন মিডিয়ায় তরফে প্রশ্ন করা হয় তখন উনারা এই ব্যাপারে মুখ খোলেন নি। নিজের গাড়িতে চড়ে চলে যান।

এটা পরিষ্কার যে খুব শীঘ্রই নীতিশ কুমারের হাত ধরে কংগ্রেসে ভাঙ্গন ধরতে চলেছে ! অপরদিকে এই খবর পাওয়ার পর রাহুল গান্ধী সহ পুরো কংগ্রেস শীর্ষ নেতৃত্বের রাতের ঘুম উড়ে গিয়েছে। কারণ লোকসভা নির্বাচনের আগে যদি এই ভাবে দলে ভাঙন ধরে তাহলে কংগ্রেস এবার দেশ থেকে মুছে যেতে পারে।
#অগ্নিপুত্র

Leave a Reply

you're currently offline

Open

Close