Press "Enter" to skip to content

প্রতিশ্রুতিই সার, পশ্চিমবঙ্গে আসছেনা শিল্প! তাই এবার শিল্প সম্মেলন বন্ধ করতে চলেছেন মমতা ব্যানার্জী

আজ বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যে শিল্প সন্মেলন বন্ধ করার কথা বললেন ার্জী (Mamata Banerjee)। এরাজ্যে শিল্প আনার জন্য প্রতি বছর ঘটা করে শিল্প সন্মেলনের আয়োজন করা হয়। দেশ থাকা নানান বড় বড় শিল্পপতিরা ওই সন্মেলনে অংশ নেন। কোটি কোটি টাকা খরচও করা হয় এই সন্মেলনে। কিন্তু আখেরে লাভ কিছুই হয়না। সবাই রাজ্যে লগ্নির প্রতিশ্রুতি দিলেও শেষে গিয়ে সেই প্রতিশ্রুতি আর ্তবে পরিণত হয়না। দেখা যায়, শিল্পে এগোনোর থেকে, পিছিয়ে পড়ছে রাজ্য।

আর এই জন্যই আজ বিধানসভায় শিল্প সন্মেলনের বন্ধ করার কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এবার থেকে আর প্রতি বছর রাজ্যে শিল্প সন্মেলন হবেনা। এবার থেকে এক বছর অন্তর অন্তর রাজ্যে শিল্পপতিদের নিয়ে সন্মেলনে বসবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

মমতা ব্যানার্জী ক্ষমতায় আসার পর থেকেই রাজ্য থেকে একের পর এক শিল্প তল্পিতল্পা গুঁটিয়ে পালিয়েছে। বন্ধ হয়েছে একের পর এক কারখানা। রাজ্যের শিল্পের অবস্থা নিয়ে বার বার সরব হয়েছেন বিরোধীরা। কিন্তু মমতা ব্যানার্জী সেদিকে কর্ণপাত না করে, জানিয়েছিলেন রাজ্য শিল্প বান্ধব। এবং এরাজ্যে অনেক শিল্পপতিরাই নতুন করে শিল্প গড়ার জন্য লগ্নি করার প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু দিনের শেষে কোন নতুন শিল্প গড়তে দেখা যায়নি রাজ্যে।

আরেকদিকে বিদেশ থেকে শিল্প আনার জন্য এবং েও পাড়ি দিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। কিন্তু সেখান থেকেও কোন লাভ দেখা যায়নি। এমত অবস্থায় প্রতি বছর ঘটা করে শিল্প সন্মেলন না করে, এক বছর অন্তর অন্তর শিল্প সন্মেলন করার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।