Press "Enter" to skip to content

মোদী বিরোধী কথা বলার জন্য উসকানি দেয় মিডিয়া, চাঞ্চল্যকর তথ্য ফাঁস অভিজিৎ ব্যানার্জীর

মঙ্গলবার অর্থশাস্ত্রে নোবেল () পুরস্কার বিজয়ী অভিজিৎ ব্যানার্জী () প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Nrendra Modi) সাথে সাক্ষাৎ করেন। এই সাক্ষাতে ওনার ভারতের অর্থব্যাবস্থার উপর করা মন্তব্য নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে, উনি প্রশ্নের উত্তর না দেওয়াটাই শ্রেয় মনে করেন। একটি প্রশ্নের জবাবে উনি খুব রোমাঞ্চক স্বভাবে উত্তর দেন। উনি বলেন, উনি সাংবাদিকদের বিছানো জালে ফাঁসবেন না, কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওনাকে আগেই সচেতন করে দিয়েছেন।

একটি প্রেস কনফারেন্সে উনি প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ নিয়ে বলেন, এই সাক্ষাৎ ওনেক সৌহার্দ্যপূর্ণ এবং ভালো ছিল। উনি আকর্ষণীয় উত্তর দিয়ে বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাতের শুভারম্ভ হাসিঠাট্টার মাধ্যমে করেন। উনি আমাকে বলেছেন, মিডিয়া আপনাকে মোদী বিরোধী কথা বলার জন্য উসকাবে।”

সাংবাদিক দ্বারা জিজ্ঞাসা করা প্রশ্নের মধ্যে অভিজিৎ ব্যানার্জী এও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টিভি দেখেন আর উনি প্রতিটি জিনিষের উপর নজর রাখেন। উনি বলেন, ‘উনি টিভি দেখছেন, আর আপনাদেরও দেখছেন। উনি জানেন যে, আপনারা কি করার চেষ্টা করছেন।” প্রসঙ্গত, অভিজিৎ ব্যানার্জীকে দেশের আর্থিক অবস্থা নিয়ে বয়ানের উপর কথা বলতে বলা হয়েছিল। কিন্তু উনি প্রশ্নের মাঝে বলে ওঠেন, আমি জানি মিডিয়া আমাকে দিয়ে কি বলানর চেষ্টা করছে।