Press "Enter" to skip to content

নরেন্দ্র মোদী লঞ্চ করলেন এমন এক কার্ড… যাতে আপনি বাস, ট্রেন, টোল আর পার্কিংয়ে ব্যাবহার করতে পারবেন। দরকার পারলে টাকাও তুলতে পারবেন

প্রধানমন্ত্রী ৪ই মার্চ সোমবার ‘” স্কিম অন্তর্গত মোবিলিটি কার্ড লঞ্চ করলেন। এই কার্ডে মানুষ কি সুবিধা পাবে? এর ব্যাবহার কোথায় কোথায় করতে পারবেন? আর এটিকে পাওয়ার জন্য কি করতে হবে? এই ব্যাপার গুলোতে অনেকেই জানেন না। আর এরজন্যই আজ আমরা এই কার্ড সমন্ধ্যে আপনাদের অবগত করাব।

ওয়ান নেশন ওয়ান কার্ড ডেবিট, ক্রেডিট কার্ডের মতই। এই কার্ড ব্যাংকের মাধ্যমে পাবেন। এটি রেগুলার ডেবিট অথবা ক্রেডিট কার্ড এর মতনই ব্যাবহার করতে পারবেন। এই কার্ড মেট্রো রেল স্মার্ট কার্ডের মতই। এই কার্ডের নাম দেওয়া হয়েছে। এই কার্ডের ব্যাবহার পাবলিক ট্র্যান্সপোর্টেও করতে পারবেন। যেরকম মেট্রো, বাস, রেল, টোল, প্ররকিং, স্মার্ট সিটি আর রিটেলেও ব্যাবহার করতে পারবেন।

  • আপনি এই কার্ড নিতে চাইলে আপনাকে আপনার ব্যাংকের সাথে যোগাযোগ করতে হবে। এই কার্ড ২৫ এর ও বেশি ব্যাংকে পাওয়া যাচ্ছে। এর মধ্যে এসবিআই ও পাঞ্জাব ন্যাশানাল ব্যাংক সমেত অনেক ব্যাংক আছে।
  • এই কার্ডকে Paytm পেমেন্টস ব্যাংক থেকেও জারি করা হবে। আপনি পেটিএম এর উইজার হলে, এই কার্ডের সুবিধা ভোগ করতে পারবেন।
  • এই কার্ডের সাহায্যে পাবলিক ট্র্যান্সপোর্টে আপনি সহজেই সফর করতে পারবেন। মেট্রো, বাস, রেলে এই কার্ডের মাধ্যমে আপনি পেমেন্ট করতে পারবেন।
  • ওয়ান নেশন ওয়ান কার্ড দিয়ে আপনি পার্কিং এবং টোলে পেমেন্ট করতে পারবেন। তাছাড়াও স্মার্ট সিটি আর রিটেলে এই কার্ড ব্যাবহার করতে পারবেন।
  • এই কার্ড ব্যাবহার করে আপনি এটিএম থেকেও টাকা ওঠাতে পারবেন। আর এটিএম থেকে টাকা তুললে ৫ শতাংশ এবং অন্য আউটলেটে ১০ শতাংশ ক্যাশব্যাকের সুবিধা পাবেন।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.