Press "Enter" to skip to content

বান্দিপোরায় সেনার এনকাউন্টারে খতম হল কুখ্যাত সন্ত্রাসী, এখনো চলছে সার্চ অপারেশন

শ্রীনগরঃ জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) বান্দিপোরা (Bandipora) এলাকায় রবিবার সেনা আর জঙ্গিদের মধ্যে সংঘর্ষের সামনে আসছে। এখনো পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, এনকাউন্টারে এক জঙ্গিকে খতম করেছে। পাওয়া তথ্য অনুযায়ী, , স্পেশ্যাল অপারেশন গ্রুপ আর সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্স জঙ্গি লুকিয়ে থাকার পেয়ে সার্চ অপারেশন চালায়। এরপর সেনা এক জঙ্গিকে খতম করে। আপাতত এনকাউন্টার জারি আছে, সেনা আশেপাশের এলাকায় জঙ্গিদের উদ্দেশ্যে সার্চ অপারেশন চালাচ্ছে।

এর আগে বৃহস্পতিবার  জম্মু কাশ্মীরের (Jammu-Kashmir) সোপোর (Sopore) জেলায় ভারতীয় সেনা () বড়সড় সফলতা অর্জন করল। ভারতীয় সেনা বড়সড় হামলার ষড়যন্ত্র করা চার জঙ্গিকে (Terrorist) গ্রেফতার করেছে। এখনো পর্যন্ত এটা জানা যায়নি যে, এই জঙ্গিরা কিভাবে ভারতে ঢুকেছে? আর সোপোরে তাঁদের সাহায্য কে করছে, সেটা নিয়েও ধ্বন্দে সেনা। জঙ্গিদের জিজ্ঞাসাবাদ চালিয়ে তাঁদের নেটওয়ার্ক সম্বন্ধে জানার চেষ্টা চালানো হচ্ছে।

ভারতীয় সেনা বৃহস্পতিবার গোপন তথ্য পেয়েছিল যে, কয়েকজন জঙ্গি জম্মু কাশ্মীরের সোপোরে লুকিয়ে আছে, আর তাঁরা বড়সড় হামলার ছক কষছে। গোপন খবর পাওয়ার পর ভারতীয় সেনা গোটা এলাকা ঘিরে ফেলে আর জঙ্গিদের উদ্দেশ্যে তল্লাশি চালায়। ভারতীয় সেনার হাতে গ্রেফতার জঙ্গিদের থেকে হাতিয়ার উদ্ধার করা হয়েছে। ধৃত জঙ্গিদের পরিচয় রামিজ আহমেদ মোল্লা, রিয়াজ খালিক, ওয়াসিম মঞ্জুর গাজী আর এখলাক ইমতিয়াজ শেখ রুপে হয়েছে।

এখনো পর্যন্ত এটা জানা যায়নি যে, ধৃত জঙ্গিরা কোন সংগঠনের সাথে যুক্ত। ভারতীয় সেনা ধৃত জঙ্গিদের কাছে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। প্রসঙ্গত, আগামী ৯ নভেম্বর করতারপুর করিডোর উদ্বোধন করা হবে। করতারপুর করিডোর নিয়ে ভারত আগেই আশঙ্কা জাহির করেছে। ভারত বলেছে, জঙ্গিরা করতারপুর করিডোর ব্যাবহার করে ভারতে ঢোকার চেষ্টায় আছে।