Press "Enter" to skip to content

চিদম্বরমের গ্রেফতারি নিয়ে পাকিস্তানেও বিক্ষোভ! নরেন্দ্র মোদীকে কাঠগড়ায় তুললেন পাক সাংসদ

কংগ্রেস আমলের প্রাক্তন বিদেশ মন্ত্রী পি চিদম্বরমের (P Chidambaram) গ্রেফতারি নিয়ে েও (Pakistan) বিরোধিতা করা হল। পাকিস্তানের সংসদে সেনেটর রেহমান মালিক (Rehman Malik) বলেন, ৩৭০ ধারা ( 370) নিয়ে প্রশ্ন তোলার কারণে চিদম্বরমকে গ্রেফতার করা হয়েছে। এটা শুধুমাত্র ের  (Kashmir) বর্তমান পরিস্থিতি থেকে নজর ঘোরানর জন্য করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra ) রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘকে (Rss) এসব করার জন্য সম্পূর্ণ ভাবে আজাদি দিয়ে রেখেছে। সেনেটর রেহমান মালিক আশঙ্কা জাহির করে বলেছেন যে, আগামী দিনে বিরোধী দলের সমস্ত নেতাদের বন্দি করা হবে। কারণ মোদী সরকার  (Modi Sarkar) সবার কণ্ঠ রোধ করতে চাইছে।

রেহমান মালিক বলেন, যখন পি চিদম্বরম ে সার্ক সন্মেলনে অংশ নেওয়ার জন্য পাকিস্তানে এসেছিলেন, তখনই উনি আশঙ্কা জাহির করে বলেছিলেন যে, ভারতে কট্টরবাদীদের নতুন ইউনিট মাথাচারা দিয়ে উঠছে। মালিক বলেন, তখন আমি সহমত ছিলাম না চিদম্বরমের কথায়, কিন্তু পরে আমি চিদম্বরমের কথায় সহমত পোষণ করি।

রহমান মালিক বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুধু কাশ্মীরিদেরি মারছে না, সেইসব নেতাদেরও নিশানা বানাচ্ছে যারা কট্টরপন্থী হিন্দু বিচারধারার বিরোধিতা করছেন। পাকিস্তানি সেনেটর রেহমান মালিক আন্তর্জাতিক সংগঠন এবং মানবাধিকার সংগঠন গুলোকে নির্দোষ কাশ্মীরিদের বিরুদ্ধে হওয়া অত্যাচার নিয়ে গর্জে ওঠার আহ্বান জানিয়েছেন।