Press "Enter" to skip to content

মাসুদ আজহারকে গ্লোবাল টেরোরিস্ট ঘোষনা করতে আমরা পরিশ্রম করেছি, নরেন্দ্র মোদী পুরো ক্রেডিট নিয়ে যাচ্ছে: পি চিদাম্বরম।

দেশরর পূর্ব স্বরাষ্ট্রমন্ত্রী এবং ের বরিষ্ঠ নেতা ( )ের ( Maqsood Azhar ) ইস্যুতে বড়ো মন্তব্য করেছেন। মাসুদ আজহারকে গ্লোবাল আতঙ্কবাদী ঘোষণার জন্য পুরো ক্রেডিট নরেন্দ্র মোদীকে ( ) দেওয়া হচ্ছে বলে উনি অভিযোগ তোলেন। তিনি আজ কংগ্রেসের তরফে অধিকারিক প্রেস বার্তা করেন। সেখানে উনি বলেন ের উপর আমরা অনেক পরিশ্রম করেছি। তাই পুরো ক্রেডিট নরেন্দ্র মোদীকে দেওয়া যেতে পারে না। P. Chidambaram বলেন মাসুদ আজহারকে গ্লোবাল টেরোরিস্ট ঘোষিত করার জন্য।কংগ্রেসের সরকার ২০০৯ সাল থেকে প্রচেষ্টা করছিল। লাগাতার প্রয়াসের ফলে এতদিনে গিয়ে গ্লোবাল আতঙ্কবাদী ঘোষিত হয়েছে। সেই অর্থে এই সাফল্যের পুরো ক্রেডিট মোদীকে দেওয়া যেতে পারে না।

চিদাম্বরম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর আক্রমণ করে বলেন, মোদী তো সিনেমার মতো শেষ মুহূর্তে ঢুকে পড়েছে। মোদী সিনেমার শেষ মুহূর্তে ঢুকে পুরো ক্রেডিট নিচ্ছে বলে অভিযোগ তোলেন কংগ্রেসের এই বরিষ্ঠ নেতা। P. Chidambaram বলেন, আমরা ২০০৯ সালে মাসুদ আজহারকে গ্লোবাল আতঙ্কি ঘোষিত করার জন্য প্রয়াস শুরু করেছিলাম। এই কাজে ১০ বছর সময় লাগলো এবং শেষমেষ মাসুদ আজহার গ্লোবাল টেরোরিস্ট ঘোষিত হলো।

চিদাম্বরম বলেন, মোদী তো কাহিনীর শেষ পর্বে এসে ক্রেডিট নিচ্ছে আসলো পরিশ্রম তো আমরা করেছি। P. Chidambaram বলেন, এটা ঠিক সেইরকম হলো যে সিনেমার শেষ পর্বকে দেখা হলো আর প্রথম পর্বের ঘটনা কারোর মনে নেই। আসল পরিশ্রম আমরা করলাম আর পুরো ক্রেডিট নিয়ে যাচ্ছে। উপস্থিত সাংবাদিকদের প্রশ্ন করে কংগ্রেস নেতা P. Chidambaram বলেন এটা তো পুরো সিনেমা চলছে। লোকে সিনেমার শেষ পর্ব দেখে মোদীকে ক্রেডিট দিচ্ছে প্রথম পর্বের কি হবে?

উল্লেখ্য বিষয় এই যে, মাসুদ আজহার গ্লোবাল টেরোরিস্ট ঘোষিত করার পর চিদাম্বরম তার ক্রেডিট নেওয়ার জন্য প্রেস বার্তা শুরু করেছেন। কিন্তু এর আগে কংগ্রেস পার্টির সভাপতি রাহুল গান্ধী মাসুদ আজহারকে সন্মান দিয়ে মাসুদ আজহারজি বলেছিলেন সেই নিয়ে মুখ খোলেননি কোনো কংগ্রেস নেতা। তবে শুধু রাহুল গান্ধী নন, উনার আগে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং হাফিজ সাঈদ, ওসামা বিন লাদেনকে সন্মান দিয়ে ‘জি’ ব্যাবহার করেছিলেন। শুধু তাই নয় কংগ্রেস আমলে জাকির নায়েককে শান্তির দূত বলে সম্বোধন করা হয়েছিল তথা পুলিশ কর্তাদের দিয়ে জাকির নায়েককে পুরস্কিত করা হত।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.