Press "Enter" to skip to content

ছয় দিনের তেল নেই, আটা নেই! আমরা কিভাবে ভারতের সাথে যুদ্ধ করব? – পাকিস্তানি বুদ্ধিজীবী

মাত্র এক সপ্তাহেই পাকিস্তানের কোমর ভেঙে গেলো। ১ সপ্তাহেই পাকিস্তান আর্থিক দিক থেকে আরও কমজোর হয়ে গেলো। এটা আমরা না, পাকিস্তানের মিডিয়াই বলছে। পাকিস্তানে এখন প্রচুর ব্যাবসা বন্ধ হয়ে গেছে। আর তাঁর সাথে পাকিস্তানে দুধ, সবজী আর খাবার জিনিষের সঙ্কট দেখা দিয়েছে। পাকিস্তানের কাছে এখন তেল ও নেই, মাত্র ছয়দিনের তেল মজুদ আছে ওদের দেশে।

ভারতের আর্থিক আঘাতের ফলে পাকিস্তানে আতঙ্কের মহল সৃষ্টি হয়েছে। আর ভারত যে শুধু আর্থিক আঘাত দিয়েই চুপ থাকবে না, সেটা পাকিস্তান ভালো করেই জানে। আর এই জন্য বারবার পাকিস্তান ভারতকে হুমকি দিয়ে ভয় পাওয়ানোর চেষ্টা করছে। পাকিস্তান জানাচ্ছে যে তাঁরা পরমাণু শক্তিধর দেশ।

কিন্তু ওদের দেশের উলঙ্গ অবস্থা সবার সামনে তুলে ধরলো ওদের দেশেরই বুদ্ধিজীবী, ওই দেশের বুদ্ধিজীবী বলেন, ‘আমরা ভারতের সাথে লড়াই করব কি, ভারত যদি আমাদের উপর আর্থিক আঘাত হানে তাহলেই আমাদের দেশে চারিদিকে লাশ পরে যাবে”

পাকিস্তানি বুদ্ধিজীবী বলেন, আমাদের কাছে শুধু ৬ দিনের তেল মজুদ আছে। রুটি নেই, আটাও নেই। এরপরেও আমরা কি ভারতের সামনে টিকতে পারব?

আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুলওয়ামা হামলার পর পাকিস্তানের উপর আর্থিক দিক দিয়েই না, সৈন্য দের দিয়েও উচিৎ শিক্ষা দেওয়ার কাজ শুরু করে দিয়েছে। পাকিস্তানের উপর আর্থিক আঘাত দেওয়া ১৫ই ফেব্রুয়ারি শুরু হয়ে গেছিল। আর এবার সেনা অ্যাকশন যেকোন সময়ই হতে পারে। পাকিস্তানের ভূগোল যেকোন সময় বিগরে যেতে পারে।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.