Press "Enter" to skip to content

মহাকাশে ভারতের A-SAT এর সফল পরীক্ষার পর, পাকিস্থানের প্রধানমন্ত্রী ডাকলেন জরুরী বৈঠক! পাক সেনাপ্রধান ও ISI কে নিয়ে বৈঠকে!

নরেন্দ্র মোদি ভারতের ইতিহাসের এমন আদার্শ লোকপ্রিয় প্রধানমন্ত্রী, যার কার্যকালের সময়ে পাকিস্তান সম্পূর্ণভাবে ভয়াবহ ভাবেই সময় কাটাচ্ছে। পাকিস্তান এর উপর স্ট্রাইক এর পর থেকে এখনও অবধি পাকিস্থানের বিমান চলাচল সঠিকভাবে চালু করেনি। 26 ফেব্রুয়ারি ভারত পাকিস্তানের উপর এয়ার স্ট্রাইক করেছিল, 27 মার্চ ভারত আরও একটি নতুন সাফল্য হাসিল করেছে।ভারত এন্টি স্যাটেলাইট মিসাইল এর সফল পরীক্ষায় পাস হয়েছে এবং ভারত এখন এ ধরনের শক্তিতে পরিণত হয়েছে যে মহাকাশে সে যে কোনো ধরনের উপগ্রহ কে ধ্বংস করতে পারে।

ভারত এর এই সফলতার জন্য সবচেয়ে বেশি ঘাবড়ে গেছে চীন ও পাকিস্তান । চীনের এর কাছে উপগ্রহ আছে, তাই তার চিন্তা হওয়া স্বাভাবিক। তার কারণ এই হ’ল উপগ্রহ থেকে অনেক ধরণের অস্ত্রশস্ত্রও নিয়ন্ত্রণ করা হয়, এখন ভারত উপগ্রহ কে ধ্বংস করে ফেলবে, তাহলে অস্ত্রশস্ত্র আর কোনো কাজের থাকবে না।ভারত এর মিশন সফল হওয়ার পর  পাকিস্তান বাসীর মনে কতটা আতঙ্ক ঢুকেছে এর অনুমান এই বিষয় থেকে করা হয় যে পাকিস্তানের প্রধানমন্ত্রী সেনাপ্রধান এবং আইএসআই প্রধানকে জরুরি বৈঠকের জন্য ডেকে পাঠিয়েছে।

পাকিস্তানের ভয়াবহতা দেখে ভারতের নতুন শক্তি অনুমান করা যায়। বৈঠককে পাকিস্থানের প্রধানমন্ত্রী তাদের সেনা প্রধান ও গুপ্তচর বাহিনীর প্রধানের সাথে বার্তা করে ভারতের প্রতি সাবধানতা অবলম্বন করতে বলবেন বলে মনে করা হচ্ছে। পাকিস্থান স্পষ্ট বুঝতে পারছে যে এবার পরিস্থিতি বিগড়ালে তার বন্ধু চীনও রক্ষা করতে পারবে না।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.