Press "Enter" to skip to content

অভিনন্দন মিগ বাইসন নিয়ে তাঁদের এফ-১৬ বিমান ধ্বংস করেছিল, স্বীকার করলো পাকিস্তানের রেডিও

পাকিস্তান যতই অস্বীকার করুক না কেন, এবার তাঁদের রেডিও নিশ্চিত করলো যে উইং কম্যান্ডার অভিনন্দন পাকিস্তানের এফ-১৬ জেট বিমানকে ধ্বংস করেছিল। পাকিস্তানের এয়ারফোর্সের রেডিও ইন্টারসেপ্ট করার পর এই তথ্য সামনে আসে যে, ২৭ ফেব্রুয়ারি তাঁদের একটি এফ-১৬ এ আক্রমণ করা হয়েছিল, আর সেই এয়ারবেসে ফিরে আসেনি।

ওই ফাইটার জেট পাক অধিকৃত কাশ্মীরের সজকোট এলাকায় ধ্বংস হয়েছিল। আমেরিকার এক সংবাদ মাধ্যম তাঁর রিপোর্টে বলেছিল যে, মিগ বাইসন পাকিস্তানের এফ-১৬ বিমানকে ধ্বংস করেনি। ওই পত্রিকা এটাও বলেছিল যে, আধিকারিকরা ে এফ-১৬ এর ১৬ টি বিমান অক্ষত অবস্থায় পেয়েছে।

ভারতীয় বায়ুসেনার আধিকারিকেরা দাবি করে বলেছে, রেডিও ইন্টারসেপ্ট করার পর সেখান থেকে জানা যায় যে, ভারত পাকিস্তানের একটি লড়াকু এফ-১৬ বিমান ধ্বংস করেছে। এফ ১৬ লড়াকু বিমান গোটা এশিয়ায় শুধু পাকিস্তানকে দিয়েছে আর তাঁরা পাকিস্তানের থেকে এটাও লিখিয়ে নিয়েছে যে, ওই বিমান পাকিস্তান যেন অন্য দেশের বিরুদ্ধে না ব্যাবহার করে।

পাকিস্তানের এফ ১৬ লঙ্ঘন করেছিল, কিন্তু উইং কম্যান্ডার অভিনন্দন ওই বিমানকে ধাওয়া করে সেটিকে ধ্বংস করেছিল। অভিনন্দনের মিগ বাইসন ও ক্র্যাশ হয়েছিল আর তিনি পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে পরেছিলে, সেখানে ওনাকে গ্রেফতার করা হয়েছিল।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.