Press "Enter" to skip to content

বড় খবর: আফগানিস্তানের ক্যাম্পে হামলা করলো পাকিস্থানের তালিবানিরা! ৪০ জন আমেরিকান সৈনিক, ২০ জন আফগানি সৈন্য নিহত।

আফগানিস্তান থেকে একটা বড় খবর সামনে আসছে যা আবার পুরো বিশ্বকে ঝটকা দিয়েছে। খবর পাওয়া যাচ্ছে যে ৪০ জন আমেরিকি সেনা ও বেশকিছু আফগানি সেনা বলিদান হয়েছে। আফগানিস্তানে আমেরিকা ও আফগানিস্তানের একটা মিলিটারি বেস ক্যাম্প রয়েছে। ওই ক্যাম্পের নাম হেলমান্ড আর্মি বেস।

এই মিলিটারি বেস ক্যাম্পের উপর পাকিস্থানের তালিবান আতঙ্কবাদীরা আক্রমন করেছে। এই আতঙ্কবাদী আক্রমণ একটা সুইসাইড এট্যাক ছিল যাতে ৩ জনের থেকে বেশি আতঙ্কবাদী ছিল।প্রাপ্ত খবর অনুযায়ী এখনো পর্যন্ত আমেরিকার ৪০ জন সৈনিক মারা যাওয়ার খবর এসেছে , কিছুজন আফগানিস্তান কামান্ডোর এই হামলায় বলিদানি হয়েছেন বলে খবর।

একইসাথে মিলিটারি বেস ক্যাম্পে বড় সংখ্যায় গাড়ি দাঁড়িয়ে ছিল যেগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই মিলিটারি বেসের ব্যাবহার আমেরিকা করতো যার জন্য এই ক্যাম্পে বেশিরভাগ আমেরিকার সেনা জওয়ান ছিল এবং কিছু আফগানি সেনা নিযুক্ত ছিল।

ক্যাম্পের উপর পাকিস্থানের তালিবান জিহাদি আতঙ্কবাদীরা হামলা করেছে। হামলায় আফগানিস্তান এর ২০ জন সৈনিক বলিদানি হয়েছে বলেও খবর আসছে। সংখ্যা এখন সঠিকভাবে সামনে আসছে না, তবে সূত্র থেকে যে খবর আসছে তাতে জানা যাচ্ছে এই ঘটনায় নিয়ে আফগানিস্তানে তোলপাড় শুরু হয়েছে।এবার এই হামলার পর পাকিস্থান কি ব্যাবস্থা নেয় সেটা দেখবার বিষয় হবে।এবার যদি আমেরিকা পাকিস্থানকে মানচিত্র  থেকে মুছে ফেলার জন্য হুমকি দিয়ে দেয় তাহলেও অবাক হওয়ার কিচ্ছু নেই।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.