Press "Enter" to skip to content

আমেরিকার ধমক খেয়ে মুখ শুকিয়ে গেল ইমরান খানের! আতঙ্কবাদীদের উপর পদক্ষেপ নেওয়ার জন্য দিল আশ্বাস!

পাকিস্তান আমেরিকাকে আশ্বস্ত করে বলছে যে তাঁরা জঙ্গিদের বিরুদ্ধে ব্যাবস্থা নেবে। আর ভারতের সাথে উত্তেজনা কম করার জন্যও পদক্ষেপ নেবে বলে জানিয়েছে তাঁরা। এই তথ্য সোমবার হোয়াইট হাউসের এক আধিকারিক দেন।

আমেরিকার পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশির সাথে ফোনে কথা বলেছেন। কুরেশি ওনাকে জঙ্গিদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে। এই কথা আমারিকার National Security Advisor নিজে টুইট করে জানিয়েছেন।

বোল্টন টুইট করে জানান, ‘ আর বাকি জঙ্গি সংগঠনের বিরুদ্ধে সার্থক পদক্ষেপ নেওয়ার জন্য পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশির সাথে কথা হয়েছে। উনি আমাকে আশ্বস্ত করেছেন যে পাকিস্তান জঙ্গিদের বিরুদ্ধে পদক্ষেপ নেবে, আর ভারতের সাথে উত্তেজনা কমানোর চেষ্টা ও করবে।”

আমেরিকায় তিন দিবসিয় সফরে যাওয়ার পরেই বোল্টন কুরেশির সাথে কথাবার্তা বলেন। সফরে মাইক পম্পেওর সাথে সাক্ষাৎ করেন। ওই সাক্ষাৎ এর পর আধিকারিক ভাবে বয়ান জারি করে বলা হয়, সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানের উপর লাগাতার চাপ সৃষ্টি করছে।

বিদেশ মন্ত্রালয়ের ডেপুটি মুখপাত্র রবার্ট পেলাডিনো বলেন, বিদেশ মন্ত্রী আর ভারতের বিদেশ সচিব বিজয় গোখেলে ন্যায় বিচার পাওয়ার জন্য পুলওয়ামা হামলা নিয়ে চর্চা করেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য পাকিস্তানের তৎপরতার নিয়ে কথাবার্তা চলে।

পম্পেও আশ্বাস দিয়ে বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইতে আমেরিকা ভারত সরকার আর ভারতের জনসাধারণ এর পাশে আছে। দুই দেশের মধ্যে সন্ত্রাসবাদ সহ পারস্পরিক স্বার্থে দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয় নিয়ে আলোচনা করা হয়েছিল।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.