Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ সীমা লঙ্ঘন করে ঢোকার চেষ্টা করছিল পাক বিমান, কিন্তু উল্টে তাড়া খেয়ে পালাতে বাধ্য হলো

কিছু না করার ইচ্ছে থাকলেও হয়ত একটু দাদাগিরি দেখাতে ভারতের বায়ুসীমা লঙ্ঘন করে এদেশে ঢুকতে চাইছিল পাক ফাইটার জেট এফ-১৬। কিন্তু ভারতের বায়ুসেনার তাড়া খেয়ে ল্যাজ গুটিয়ে পালাতে বাধ্য হল পাক বায়ুসেনার ওই বিমান। মঙ্গলবার পাক সীমান্ত পেরিয়ে ভারতীয় বায়ুসেনা ১০০০ কেজির বোম ফেলে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে এসেছে।

আর ভারতের এই কাজের পর চরম তেতে আছে পাকিস্তান। তাঁরা এখন আবার হুঁশিয়ারি দিচ্ছে যে, তাঁরাও ভারতে ঢুকে কিছু করার ক্ষমতা রাখে। আর সেই মতেই আজ তাঁদের একটি ফাইটার জেট ভারতীয় বায়ু সীমা লঙ্ঘন করে ভারতে ঢোকার চেষ্টা করে। কিন্তু আমাদের সজাগ বায়ুসেনার কারণে পালাতে বাধ্য হয় পাক বায়ু সেনা।

পাকিস্তান যতই যুদ্ধের হুমকি দিক, তাঁদের যে যুদ্ধ করার কোন ক্ষমতা নেই সেটা তাঁদের দেশের বুদ্ধিজীবীরাই বলছে। তাঁদের দেশের বুদ্ধিজীবীর মতে, পাকিস্তানে এখন এক সপ্তাহের তেল নেই, খাওয়ার মত আটা নেই! এই অবস্থায় ভারতের সাথে যুদ্ধ করবে কোন সাহসে?

এমনকি পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফ ও পাকিস্তান সরকার আর প্রধানমন্ত্রী ইমরান খানকে ভারতের সাথে যুদ্ধ না করার পরামর্শ দিয়েছে। পারভেজ মুশারফ এর অনুসারে, পাকিস্তান ভারতে একটা পরমাণু ফেললে, ভারত ২০ টা ফেলে পাকিস্তানের নাম গন্ধ মিটিয়ে দেবে।

আরেকদিকে মঙ্গলবারের ভারতের এয়ার স্ট্রাইকের নালিশ জানাতে আমেরিকার দ্বারস্থ হয় পাকিস্তান। সেখান থেকেও তাঁদের বকুনি খেতে হয়েছে। মার্কিন বিদেশ মন্ত্রী পাকিস্তানকে তাঁদের মাটিতে থাকা জঙ্গিদের বিনাশ করার জন্য পরামর্শ ও দিয়েছে।

বুদ্ধিজীবী লেখিকা তাসলিমা নাসরিন ভারতের পক্ষে কথা বলেছেন। উনি বলেছেন, পাকিস্তানের ধন্যবাদ জানানো উচিৎ ভারতকে। কারণ পাকিস্তান এত বছর ধরে জঙ্গি ঘাঁটি ধ্বংস করতে পারেনি, কিন্তু ভারত সেটা করে দেখিয়েছে। সন্ত্রাসবাদ ইস্যুতে ভারতের পাশে দাঁড়ানোর কথাও বলেছেন উনি।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.