Press "Enter" to skip to content

শান্তি প্রক্রিয়া বহাল রাখতে পাকিস্তানের কাছে দাউদ, সালাউদ্দিন সমেত অন্য জঙ্গিদের ফেরত চাইল ভারত

পাকিস্তান যদি সন্ত্রাসবাদ নিয়ে চিন্তায় থাকে, আর সন্ত্রাসবাদের সাথে মোকাবিলা করতে চায় তাহলে তাঁদের অন্তত দাউদ ইব্রাহীম, সৈয়দ সালাউদ্দিন এবং আরও অন্য জঙ্গিদের ভারতের হাতে তুলে দেওয়া দরকার, কারণ তাঁরা ভারতীয় নাগরিক আর পাকিস্তানে থাকছে এখন। শনিবার সরকারের সূত্র এই বয়ান দেয়।

উনি বলেন, পুলওয়ামা হামলার পর পাকিস্তান জৈশ এ মহম্মদ এবং অন্য জঙ্গি সংগঠনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে ব্যার্থ। সূত্র জানায়, যদি পাকিস্তান বাস্তবে সন্ত্রাসবাদের সাথে মোকাবিলা করতে চায়, তাহলে তাঁদের ভারতের হাতে সালাউদ্দিন, দাউদের মত অন্য সব জঙ্গিদের তুলে দিতে হবে। কারণ তাঁরা ভারতীয় নাগরিক।

কিছু জঙ্গিদের উপর পদক্ষেপ নিয়ে তাঁদের গ্রেফতার করার প্রশ্নে সূত্র জানায়, ওটা পাকিস্তানের লোক দেখানো মাত্র। লোক দেখানো কাজে কিছু হবেনা। ওদের এখন দাউদ, সালাউদ্দিন আর যেসব জঙ্গি ভারতীয় নাগরিক হিসেবে পাকিস্তানে আছে, তাঁদের ভারতের হাতে তুলে দিতে হবে।

সূত্র জানায়, ভারত ইসলামাবাদের সাথে অনেক গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছে, যাতে পাকিস্তানের মাটিতে সঞ্চালিত জঙ্গি সংগঠন গুলোর ব্যাপারে সম্পূর্ণ তথ্য আছে। সেগুলোর তদন্ত অন্য কোন থার্ডপার্টি ও করতে পারে বলে জানান তিনি। পুলওয়ামা হামলার পর ভারত পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করে আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে একঘরে করার চেষ্টা করেছে, এবং সেই চেষ্টায় অনেক সফলও হয়েছে ভারত।

Be First to Comment

Leave a Reply