Press "Enter" to skip to content

LOC তে রুদ্ররুপ ধারণ করেছে ভারতীয় সেনা! নিশানায় পাকিস্তানি সেনা ও পাক পোস্ট

পাকিস্তানি সেনা সীমান্তে লাগাতার ফায়ারিং চালিয়েই যাচ্ছে। আজও আবার তাঁরা সীমান্তে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে, পাকিস্তানের এই দুঃসাহস এর জবাব ভারতীয় সেনাও মোক্ষম ভাবেই দেয়। জম্মু কাশ্মীরের কৃষ্ণা ঘাঁটিতে পাকিস্তানের সেনা যুদ্ধ বিরতি লঙ্ঘন করে। জবাবে ভারতীয় সেনা পাকিস্তান সেনার অনেক কয়েকটি ছাউনি ধ্বংস করে দেয়। এমনকি বেশ কয়েকজন পাক সেনার মৃত্যুরও খবর পাওয়া যাচ্ছে। এর আগে পাকিস্তানি সেনার ফায়ারিং এ ভারতীয় সেনার জওয়ান রবি রঞ্জন কুমার সিং শহীদ হন। ৩৬ বছরের রবি রঞ্জন কুমার সিং বিহারের বাসিন্দা। আপানদের জানিয়ে রাখি, কাশ্মীর থেকে ৩৭০ ধারা হটিয়ে দেওয়ার পর থেকেই পাকিস্তান পাগলের মতো আচরণ করছে। তাঁরা সীমান্তে লাগাতার যুদ্ধ বিরতি লঙ্ঘন করেই চলেছে। এর আগে সোমবার পাকিস্তানি সেনা নৌশেরা সেক্টরে মর্টার ফায়ার করেছিল।

বর্ডারে পাকিস্তানের এই ফায়ারিং জবাবে ভারতীয় সেনা পালটা হামলা করে। কিছুদিন আগেই জম্মু কাশ্মীরের রাজৌরি সেক্টরে পাকিস্তানি সেনা যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছিল। পাক সেনার ফায়ারিং এর জবাবে ভারতীয় সেনা পালটা আক্রমণ করে পাকিস্তানের সেনা ছাউনি গুঁড়িয়ে দেয়। সেনার সুত্র থেকে জানা যায় যে, পাকিস্তানের যুদ্ধ বিরতি লঙ্ঘনের পর ভারতের তরফ থেকে পালটা আক্রমণ করা হয়। ভারতীয় সেনার পালটা হানায় রাজৌরি সেক্টরে পাকিস্তানের একটি সেনা ছাউনি ধ্বংস হয়ে যায়। আরেকদিকে নৌশেরা সেক্টরে পাকিস্তানের ফায়ারিংয়ে ভারতীয় সেনার এক জওয়ান শহীদ হন।

বিগত কয়েকদিনে পাকিস্তানি সেনা যুদ্ধ বিরতি আরও বাড়িয়ে দেয়। ১৫ই আগস্টের দিনে জম্মু কাশ্মীরে পুঞ্ছের কেজি সেক্টরে পাকিস্তান সংঘর্ষ বিরাম লঙ্ঘন করেছিল। এছাড়াও উরি আর রাজৌরি সেক্টরে পাকিস্তানের তরফ থেকে যুদ্ধ বিরতি লঙ্ঘন করা হয়, ভারতীয় সেনা এই হামলার কড়া জবাব দিয়ে পাকিস্তানের তিন জওয়ানকে খতম করে।

you're currently offline