Press "Enter" to skip to content

ভারতের পরমাণু হাতিয়ারের ভয়ে কাঁপছে পাক প্রধানমন্ত্রী ইমরান খান, ফের শুরু মরা কান্না

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই ভারত আর পাকিস্তানের মধ্যে উত্তেজনা বেড়েই চলেছে। কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানের পরমাণু হামলার হুমকি দেওয়ার একদিন পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আন্তর্জাতিক মঞ্চে ভারতের পরমাণু হাতিয়ারের ভয় দেখাচ্ছে বিশ্বকে। ইমরান খান ট্যুইট করে বলেন, ভারত আর পাকিস্তানের মধ্যে যেমন ভাবে উত্তেজনা বেড়ে চলেছে, সেটার পর ভারতের পরমাণু হাতিয়ার নিয়ে বিশ্বকে গম্ভীর ভাবে বিচার করা উচিত। এটা এমন একটা ইস্যু, যেটা শুধু একটা এলাকা অথবা একটা দেশের জন্য না, গোটা বিশ্বের কাছে চিন্তার বিষয় এটা।

‘কোনরকম পরিস্থিতির সন্মুখিন হওয়ার জন্য ভারতীয় সেনা সম্পূর্ণ ভাবে প্রস্তুত” ভারতের তরফ থেকে এই বয়ান জারি হওয়ার পরেই পাক প্রধানমন্ত্রী আরও চিন্তায় পড়ে গেছেন। আর ভারতের এই বয়ানের পরেই গোটা বিশ্বকে ভারতের পরমাণু হাতিয়ার নিয়ে ভয় দেখাচ্ছেন তিনি নিজেই। ওনার মতে, পাকিস্তান ভারতকে পরমাণু হামলার হুমকি দিলেও, ভারতের সেই হুমকির জবাব দেওয়া অথবা তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া উচিত না। পাকিস্তান যেটা করবে, আর যেটা বলবে সেটা ভারতকে সহ্য করতে হবে। নাহলেই তিনি বিশ্বের সামনে ভারতের ভয়ঙ্কর রুপ তুলে ধরবেন।

কাশ্মীরের পরিস্থিতি নিয়ে দেশের শীর্ষ আধিকারিকদের সাথে বৈঠক করার পর পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশির সাথে একটি সংযুক্ত প্রেস কনফারেন্স করেন পাক সেনার মুখপাত্র আসিফ গফুর। ওই প্রেস বার্তায় আসিফ গফুর বলেন, ‘আমাদের আশঙ্কা এটাই যে, ভারত কাশ্মীর থেকে সবার নজর হটাতে আমাদের উপর বড়সড় হামলা করতে পারে, কিন্তু আমরাও সবরকম দুঃসাহসিকতার বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত।” গফুর আরও বলেন, আমরা পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সীমান্তে আরও সেনা মোতায়েন করেছি।

you're currently offline