Press "Enter" to skip to content

“পাকিস্থান ভারতের থেকে অনেক সুন্দর!পাক আমাদের মনের খুব কাছের” – কংগ্রেস নেতা নবজোত সিং সিদ্ধু।

কংগ্রেসের নেতা এবং ের কংগ্রেস সরকারের মন্ত্রী আরো একবার প্রেম দেখিয়ে দিয়েছেন। নবজোত সিং ভারতের অনেক এলাকাকে ের থেকে ভালো বলে দাবি করেছেন। নবজোত বলেন, ের সবকিছুই অসাধারণ, ের সমস্থকিছুই অন্য স্থানের থেকে ভালো। সিদ্ধু এক কার্যক্রমের অনুষ্ঠান থেকে এই মন্তব্য করেছেন। যেখানে , ি ও ীয়ত এর উপর আলোচনা হচ্ছিল। এই কার্যক্রমে আমআদমি পার্টির প্রাক্তন নেতারাও উপস্থিত ছিলেন। সিদ্ধু কার্যক্রম থেকে বলেন, “পাকিস্তান আমাদের মনের খুব কাছের, ভারতের অনেক এলাকার থেকে পাকিস্থান ভালো। দক্ষিণ ভারতের তামিলনাড়ুর সহ অন্যান্য এলাকার থেকে পাকিস্থান অনেক ভালো।” সিদ্ধু বলেন, আমি দক্ষিণ ভারত গেলে বেশিক্ষন থাকতে পারি না কিন্তু পাকিস্থানের সঙ্গস্কৃতি আমার খুব মনের কাছের। পাকিস্তানের সবকিছু অতিসুন্দর ও মুগ্ধ করার মতো।

জানিয়ে দি, কিছুমাস আগেই সিদ্ধু পাকিস্তান গিয়েছিলেন এবং সেখানে ভারতীয় সেনা হত্যাকারী পাক জেনারেলের হাতে গলাগলি করেন। এখন সিদ্ধু ভারতের সমস্থ নন পাঞ্জাবি এলাকা থেকে পাকিস্থানকে ভালো বলে দাবি করে দিলেন। আসলে পাঞ্জাবকে যাতে ভারত থেকে আলাদা করার দাবি উঠে তার জন্যেই সিদ্ধু এমন কুমন্তব্য করেছেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে কিছুজন দাবি করেছেন যে নবজোত সিং সিদ্ধু ইসলাম কবুল করেছেন এই কারণে ভারতের সঙ্গস্কৃতির থেকে ইসলামিক পাকিস্থানের সঙ্গস্কৃতি উনার ভালো মনে হচ্ছে।

সিদ্ধু তামিলনাড়ুর নাম নিয়েছেন এর পেছনেও এক বিশেষ কারণ রয়েছে। আসলে তামিলনাড়ুতে একটা দেশদ্রোহী বর্গ রয়েছে যারা দিনরাত ” উত্তরভারত-দক্ষিণ ভারত” করে ভারতকে ভাঙার কথা বলে। এখন সিধুর মন্তব্য এর পর তমিলনাড়ুর ওই দেশদ্রোহী বর্গ সিদ্ধুর মন্তব্যকে হাতিয়ার বানিয়ে ভেদাভেদ সৃষ্টি করে আরো ভালোভাবে সক্রিয় হয়ে কাজ করতে পারবে।

একইসাথে পাঞ্জাবের মানুষকে উনি বোঝাতে চেয়েছেন যে আমরা পাকিস্থানের বেশি কাছে রয়েছি তাই ভারতের সাথে জুড়ে না থেকে পাকিস্তানের সাথে জুড়ে যাওয়া উচিত। সর্বমোট পাকিস্থান জাতিভেদ, ভাষাভেদের পর এবার ক্ষেত্র ভেদ নিয়ে দেশে দাঙ্গা ও অশান্তি ছড়ানোর প্রচেষ্টায় রয়েছে যেমনটা পাকিস্থান চায়। নাবজোত সিদ্ধু ভারতে একজন পাকিস্থানের গুপ্তচরের মতো কাজ করছে যাতে ভারতকে ভেতর থেকে দুর্বল করে দেওয়া যায়।

আরো পড়ুন – Bengali News