Press "Enter" to skip to content

পাকিস্তান আজ নতুন প্রধানমন্ত্রী পাবেন কিন্তু পাকিস্থানীরা কেউ খুশি নয়, কারণ..

পাকিস্থানে ২৫ শে জুলাই অর্থাৎ কাল নির্বাচন হয়েছে যার ফলাফল বেরোবে আজ। যার পর এটা জানা যাবে যে পাকিস্থানের পরবর্তী প্রধানমন্ত্রী কে হবেন। এমনিতে ২৬ জুলাই পাকিস্তানের জন্য একটা বড় দিন কারণ আজ পাকিস্থানি জনগণ নতুন প্রধানমন্ত্রী ও নতুন সরকার পাবেন। কিন্তু নতুন সরকার ও নতুন প্রধানমন্ত্রী পাওয়ার পরেও আজ পাকিস্থানবাসী আনন্দিত হবেন না। পাকিস্থানীরা আজ না খুশি হওয়ার কারণ হলো ভারত। হ্যাঁ ভারতের কারণেই আজ পাকিস্থানীরা নিজেদেরকে ভাগ্যহীন অনুভব করবেন।

আসলে আজ ২৬ জুলাই, আর আজকের দিনেই ১৯ বছর আগে অর্থাৎ ১৯৯৯ এ ভারতীয় সেনা পাকিস্থানি সৈনিকদের হারিয়ে কার্গিল যুদ্ধে বিজয় হয়েছিল। কার্গিল যুদ্ধের সময় ভারতীয় সৈনিকরা তাদের সাহস ও বীরত্বের মাধ্যমে এমন জয় লাভ করেছিল যা এখনো পাকিস্থানের নাগরিক ও পাকিস্থানের সরকারের ঘুম কেড়ে নেয়।

কার্গিল যুদ্ধে যেভাবে ভারতীয় সৈনিকরা বীরত্বের প্রমান দিয়েছিল সেটাকে এখনো প্রত্যেক ভারতীয় সেলাম করে এবং ভবিষৎতেও করবে। কার্গিল যুদ্ধের হার পাকিস্থানের কাছে এতটাই লজ্জাজনক ছিল যে বহু বছর ধরে পাকিস্থান এই যুদ্ধের ঘটনা থেকে নিজেদের লুকিয়ে রাখতে কিন্তু এখন পাকিস্থান তাদের ওয়েবসাইটে এ স্বীকার করেছে।

তারা স্বীকার করেছে যে কার্গিল যুদ্ধে পাকিস্থানের বহু সৈনিক মারা গেছিলো। কার্গিল যুদ্ধে যেভাবে পাকিস্থানের হার হয়েছিল তাতে পাকিস্থান কোনোদিন চাইনি যে এই যুদ্ধে পাকিস্থানি সৈনিকরা হার মেনেছিলো অন্যদিকে ভারতীয় সৈনিকরা তাদের বীরত্বতা দেখিয়েছিল। এই কারণে বহুবছর ধরে পাকিস্থানের উচ্চপদস্ত নেতা মন্ত্রীরা কার্গিল যুদ্ধে হওয়া ঘটনা অস্বীকার করতেন।

কার্গিল বিজয় দিবসে আজ আমরা ভারতীয় সেনার সেই বীরদের কোটি কোটি প্রণাম জানাই যারা পাকিস্থানি কাপুরুষদের তাড়িয়েছিলেন এবং নিজেদের প্রানের ঝুঁকি নিয়ে ভারতকে একটা বড় জয় দিয়েছিলেন। আজ সমগ্র ভারত দেশ শহীদ বীর যোদ্ধাদের প্রণাম জানাই যারা দেশের জন্য লড়াই করে প্রাণ দিয়েছিলেন।